সাদার্নে ‘বিজ কুইজ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিবেদক:: সাদার্ন ইউনিভার্সিটিতে বিজ-কুইজ প্রতিযোগিতা-২০১৭ এর ফাইনাল রাউন্ড সম্প্রতি ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

ব্যবসায় প্রশাসন বিভাগ ও বিজনেস এটারপ্রেনিয়র সোসাইটির যৌথ উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ফাইনালে সর্বোচ্চ নাম্বার পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অজর্ন করে টিম সি -হেনরি মিন্টজবার্গ এবং রানার্স আপ হয় টিম ডি -ডগলাস ম্যাকগ্রেগর।

সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক সুমন মজুমদারের পরিচালনায় প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা ও সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান।

আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ,ন.ম আব্দুল মোক্তাদীর, বিভাগের প্রধান ড. ইসরাত জাহান ও শিক্ষকবৃন্দ ও প্রতিযোগিসহ শিক্ষার্থীরা।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, ধন্যবাদ জানাচ্ছি ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের এমন একটি সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমার বিশ্বাস এই ধরনের আয়োজন শিক্ষার্থীদের বুদ্ধিমত্তাকে আরও বাড়িয়ে দেবে।

উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, সাধারণ জ্ঞানের অভাবে আমরা অনেক সময় নিজের দায়িত্ব সম্পর্কে অবচেতন হয়ে যায়। যে কাজটা নিজের জন্য পাশাপাশি সবার জন্য ভালো সেটা করার মানসিক বিকাশটাই হলো সাধারণ জ্ঞান।

এমন একটি বুদ্ধিভিত্তিক ও চমৎকার প্রতিযোগিতার আয়োজন সত্যি প্রশংসীয়। আমার বিশ্বাস এ ধরনের প্রতিযোগিতা তরুণ প্রজন্মকে সাধারণ জ্ঞানের বিষয়ে উৎসাহিত করবে।

প্রাথমিকভাবে ব্যবসায় প্রশাসন বিভাগের মোট ৭৮ জন প্রতিযোগি থেকে ৪২ জন নির্বাচন করা হয়। প্রতি দলে তিন জন করে নির্বাচিত ৪২ জন প্রতিযোগিকে বিভিন্ন নামে ১৪ দলে বিভক্ত করা হয়।

প্রথম, দ্বিতীয় ও বিভিন্ন রাউন্ড শেষে ফাইনাল রাউন্ডে যোগ্যতা অর্জন করে চারটি দল- সি-হেনরি মিন্টজবার্গ, ডি- ডগলাস ম্যাকগ্রেগর, এফ- ফিলিপ কটলার এবং এম- ইভান পেভলভ।

তিনদিন ব্যাপী এ আয়োজনে প্রতিযোগিরা জাতীয়, আন্তর্জাতিক, ব্যবসা, খেলাধুলা, আইটি বিষয়ের উপর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মেনটর হিসেবে দায়িত্ব পালন করেন প্রতিযোগিতার আহবায়ক ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক সুমন মজুমদার এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিজনেস এন্টারপ্রেনিয়র সোসাইটির মো. সরওয়ার ওসমান সাগর।

পরে আমন্ত্রিত অতিথিরা চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে সম্মাননা সনদসহ পুরস্কার তুলে দেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.