সাদার্ন ইউনিভার্সিটিতে বই পড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

0

নিজস্ব প্রতিবেদক::সাদার্ন ইউনিভার্সিটিতে ব্রিটিশ কাউন্সিল ইংরেজি বই পড়া প্রতিযোগিতা-২০১৭ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ রোববার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। ব্রিটিশ কাউন্সিল ও সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান, ইংরেজি বিভাগের প্রধান শাফিন মোহাম্মদ জন ও শিক্ষকবৃন্দসহশিক্ষার্থীরা।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, যোগাযোগ দক্ষতার জন্য ইংরেজি জানা আবশ্যক। ইন্টারনেটসহ তথ্য প্রযুক্তির সব কিছুই ইংরেজিতে। সাদার্ন ইউনিভার্সিটি শিক্ষার্থীদের ইংরেজিতে দক্ষতা অর্জনের ব্যাপারে যথেষ্ট গুরুত্ব দিয়ে থাকে। ইতোমধ্যে সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষকদের অসংখ্যা প্রকাশনা বিশ্বের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে। ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি পড়া প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা ইংরেজি শিখার সুযোগ পাচ্ছে। এ ধরনের উদ্যোগের জন্য আমি ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানাচ্ছি। আমি মনে করি এ ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের ইংরেজি শিক্ষার প্রতি উৎসাহ দেবে।

প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, বিশ্ব যোগাযোগে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভাষা হলো ইংরেজি। ইংরেজির দক্ষতা ছাড়া বর্তমান একবিংশ শতাব্দীতে টিকে থাকা অসম্ভব। ইংরেজিতে দুর্বলতা মানে প্রতিযোগিতায় পিছিয়ে থাকা। একমাত্র সাদার্ন ইউনিভার্সিটিতেই ২০০৫ সাল থেকে ইংলিশ রিডিংয়ের কার্যক্রম শুরু হয়। শিক্ষার মানোন্নয়নে ব্রিটিশ কাউন্সিল ও সাদার্ন ইউনিভার্সিটি একসাথে কাজ করতে পেরে সত্যি গৌরবান্বিত। ভবিষ্যতেও ইংরেজি শিক্ষার প্রসারে ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতা অব্যাহত থাকবে এটাই প্রত্যাশা করছি।

ব্রিটিশ কাউন্সিল ইংরেজি পড়া প্রতিযোগিতা-২০১৭ তে প্রথম হওয়ার গৌরব অর্জন করে ব্যবসায় প্রশাসন বিভাগের মোহতাসিন শহীদ মাসরুর, দ্বিতীয় ইংরেজি বিভাগের শারমিন জাহান এবং তৃতীয় হয়েছেন ব্যবসায় প্রশাসনের ফখরুল আলম ফাহিম। পুরো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্রিটিশ কাউন্সিল ও সাদার্ন ইউনিভার্সিটির ইংরেজি বই পড়া প্রতিযোগিতার সমন্বয়ক ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মোহাম্মদ হাসান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.