সাদার্ন ইউনিভার্সিটিতে ‘ফ্রিল্যান্সিং-লার্ন অ্যান্ড আর্ন’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

0

শিক্ষাঙ্গণ, চট্রগ্রাম : সাদার্ন ইউনিভার্সিটিতে ফ্রিল্যান্স-আউটসোর্সিং-লার্ন অ্যান্ড আর্ন’ বিষয়ক সেমিনার আজ সোমবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। মূলত ইন্টারনেট ব্যবহার করে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কিভাবে আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন চুক্তিভিত্তিক কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি ক্যারিয়ার গঠন সম্ভব- এ ব্যাপারে সঠিক পরামর্শ ও নির্দেশনা প্রদান করে দক্ষ মানব সম্পদে পরিণত করতে এ সেমিনারের আয়োজন করা হয়।

কম্পিউটার সাইন্স বিভাগের উদ্যোগে কোডারস ট্রাস্ট বাংলাদেশ ও ব্র্যাক’র সহযোগিতায় আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. শরীফুজ্জামান। আরও উপস্থিত ছিলেন কম্পিউটার সাইন্স বিভাগের সহকারি অধ্যাপক ও সমন্বয়ক মো. জাহাঙ্গীর আলম, মোহাম্মদ মহিউদ্দিন, ইনচার্জ প্ল্যানিং, কমিউনিকেশন অ্যান্ড মনিটরিং, লার্লিং ডিভিশন, ব্র্যাক, একুশে টেলিভিশনের নিউজ প্রেজেন্টার এম.এ. জি. ওসমানী ও কম্পিউটার সাইন্স বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

উপ-উপাচার্য প্রফেসর ড. শরীফুজ্জামান প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, এই ধরনের প্রশিক্ষণ বর্তমান সময়ের জন্য খুব ফলফসূ। শুধুমাত্র গতানুগতিক শিক্ষা অর্জনে ব্যস্ত থাকলে চলবে না বরং বর্তমান প্রযুক্তিগত ধারণার প্রতি নিজেকে মানিয়ে নিতে হবে। আমার বিশ্বাস দক্ষতার পরিচয় দিয়ে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আন্তর্জাতিকভাবে উজ্জ্বল ক্যারিয়ার গঠন করা সম্ভব।

সেমিনারের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কম্পিউটার সাইন্স বিভাগের সহকারি অধ্যাপক ও সমন্বয়ক মো. জাহাঙ্গীর আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.