সিঙ্গাপুরে এসবিএফ চেয়ারম্যানের সাথে চেম্বার সভাপতির মতবিনিময়

0

নিজস্ব প্রতিবেদক:: সিঙ্গাপুরে ব্যবসায়ীদের অন্যতম প্রধান সংগঠন সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন’র চেয়ারম্যান এস.এস. টিও’র সাথে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ৪ আগস্ট এক মতবিনিময়ে মিলিত হন।

এ সময় বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সভাপতি মির্জা গোলাম সবুরসহ অন্যান্য পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম প্রায় ৮ হাজার সদস্য সম্বলিত শতবর্ষী চিটাগাং চেম্বারের ঐতিহ্য ও বিভিন্ন কার্যক্রম সম্পর্কে এসবিএফ চেয়ারম্যানকে অবহিত করেন।

তিনি সিঙ্গাপুরের ব্যবসায়ীদের চট্টগ্রামে নির্মাণাধীন বিশেষায়িত শিল্পাঞ্চলে শিল্প স্থাপনসহ অবকাঠামো উন্নয়ন ও অন্যান্য খাতে বিনিয়োগের আহবান জানান।

চেম্বার সভাপতি দু’দেশের ব্যবসায়ীদের মাঝে সরাসরি কানেক্টিভিটির উপর বিশেষভাবে গুরুত্বারোপ করে ব্যবসায়ী প্রতিনিধি নিয়ে চট্টগ্রাম সফর ও সমঝোতা চুক্তি স্বাক্ষরের আহবান জানান।

এসবিএফ চেয়ারম্যান এস.এস. টিও চট্টগ্রামে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন এবং চিটাগাং চেম্বার সভাপতির প্রস্তাবনার সাথে সংঘতি প্রকাশ করে এ বছরের নভেম্বরে চট্টগ্রাম সফরের আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বিনিয়োগসহ বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা ও সরাসরি কানেক্টিভিটির বিষয়ে সিঙ্গাপুরস্থ ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষসমূহের সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ করবেন বলে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, চিটাগাং চেম্বার সভাপতি জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো), সিঙ্গাপুর কর্তৃক আয়োজিত বাংলাদেশ-জাপান বিটুবি কনফারেন্স-এ যোগদান উপলক্ষে গত ০৩ আগস্ট সিঙ্গাপুর সফর করেন।

এ সফরের অংশ হিসেবে তিনি ০৪ আগস্ট সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.