‘সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে’

0

প্রতিনিধি:: ‘আজ বিশ্ব ভালোবাসা দিবস’। পৃথিবীর সব দেশেই মহাসমারহে তরুণ-তরুণীরা এ দিনটি উদযাপন করেন। অনেকে দিনটিকে স্মরণীয় করে রাখতে এইদিনটির অপেক্ষা করতে থাকেন অধীর আগ্রহে। কীভাবে কাটাবেন দিনটি, তা নিয়ে জল্পনাকল্পনার শেষ থাকে না।

 

তবে স্বাভাবিক চিন্তাচেতনার বাহিরে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কিছু শিক্ষার্থী আজকের দিনটিকে একটু ভিন্নভাবে পালন করতে দেখা গেছে। তারা ‘প্রেম বঞ্চিত সংঘের ব্যানারে’ একটি প্রতিবাদী র‌্যালি ও সমাবেশ করেছে।

 

মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটালি চত্বর থেকে ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না তা হবে না’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবাদী র‌্যালি ও সমাবেশ পালন করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক ছাত্রদের অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই জায়গায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

 

এসময় ‘প্রেমের নামে নোংরামি, চলবে না চলবে না’, ‘প্রেমের নামে, পকেট খালি চলবে না চলবে না’, ‘প্রেম বঞ্চিতদের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন, সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে’ ইত্যাদি স্লোগানের মাধ্যমে মুখরিত হয় ক্যাম্পাস।

 

প্রেম বঞ্চিত সংঘের সাবেক সাধারণ সম্পাদক শেখ হিমেলের সঞ্চালনায় সমাবেশে বক্তারা বলেন, যেহেতেু ক্যাম্পাসে অনেকেই আছে যারা একাদিক প্রেম করে ফলে প্রেমের বাজারে একটি মঙ্গার সৃষ্টি হয়েছে। প্রেম একটি মৌলিক অধিকার। সবারই প্রেম করার অধিকার আছে। পারিবারিক অসচ্ছলতার কারণে মোটরবাইক না থাকায় এবং মেয়েদের চাহিদামত অর্থ ব্যয় করার সমর্থ না থাকায় আমাদের প্রেম হচ্ছে না। সমাবেশের মাধ্যমে আজকের এ দিনটিকে ‘বিশ্ব শোক দিবস’ হিসেবে ঘোষণা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.