সিসিপিআইটি চেয়ারম্যানের সাথে চেম্বার সভাপতির মতবিনিময়

0

নিজস্ব প্রতিবেদক::চায়না কাউন্সিল ফর দ্যা প্রমোশন অফ ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি)’র চেয়ারম্যান জিয়াং জেংওয়ে’র সাথে এক মতবিনিময়কালে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি এবং সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি মাহবুবুল আলম চায়না ও বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নের লক্ষ্যে উভয় দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

বিশেষ করে চট্টগ্রাম ও সিচুয়ানের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন।

চিটাগাং চেম্বার সভাপতি সিসিপিআইটি চেয়ারম্যানকে চট্টগ্রামে আমন্ত্রণ জানান এবং দ্বিপাক্ষিক বাণিজ্যের উন্নয়নে সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, মাহবুবুল আলম গত ১২ সেপ্টেম্বর সিচুয়ান প্রদেশে অনুষ্ঠিত “ওয়ান বেল্ট ওয়ান রোড”-এর আওতায় সিচুয়ান এবং দক্ষিণ এশিয়ান দেশসমূহের মধ্যে গভীর সম্পর্কোন্নয়ন শীর্ষক কনফারেন্সে যোগদান করেন।

এ সময় তিনি স্মার্ট সিটিস্ এবং কন্সট্রাকশন, হাই-টেক এগ্রো ফুড প্রসেসিং এবং তারুণ্যের বিনিময় সহযোগিতার উপর আলোচনায় অংশগ্রহণ করেন।

এছাড়া বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও কার্যক্রমের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শনের পাশাপাশি সিচুয়ান প্রদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথেও মতবিনিময় করেন। এই কার্যক্রমের অংশ হিসেবে মাহবুুবুল আলম উক্ত দিন সিসিপিআইটি চেয়ারম্যানের সাথে মতবিনিময়ে মিলিত হন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.