সিসি ক্যামেরা বসিয়েও ঠেকানো যাচ্ছেনা ছিনতাই

0

কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড::সিসি ক্যামেরা বসিয়েও সীতাকুণ্ডের শিব চতুদর্শী মেলায় আগত তীর্থ যাত্রীদেরকে নিরাপত্তা দেওয়া যাচ্ছে না। মেলাকে কেন্দ্র করে সক্রিয় হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। ইতিমধ্যে ছিনতাইকারীর কবলে পড়ে খালি হাতে ফিরছেন সীতাকুণ্ডের শিব চতুদর্শী মেলায় আগত অনেক তীর্থ যাত্রী।

শুক্রবার থেকে শুরু হওয়া শিব চতুদর্শী মেলায় দেশ-বিদেশের  লক্ষ লক্ষ তীর্থযাত্রী আগমনে মুখরিত এখন সীতাকুণ্ড। মেলায় আগতদের প্রশাসন থেকে ব্যাপক নিরাপত্তা দেওয়ার ব্যবস্হা করা হলেও ছিনতাইয়ের হাত থেকে রেহাই মিলছে। ছিনতাইয়ের শিকার হওয়া তীর্থ যাত্রীদের অভিযোগ,পুলিশ প্রশাসন ও সেচ্চাসেবক দলের আন্তরিকতার অভাবে হরহামেশাই ছিনতাইয়ের শিকার হচ্ছেন তীর্থযাত্রীরা।

জানা যায়,গত শুক্রবার রাতে মেলায় আগত তীর্থযাত্রীরা চন্দ্রনাথধামে যাওয়ার সময় শ্মশান কালী বাড়ি এলাকা অতিক্রমকালে ৬/৭জনের একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র চট্টগ্রামের হালিশহর থেকে আসা কিশোর শর্মা ও পলাশ নাথ নামের দু’তীর্থ যাত্রীকে অস্ত্র ঠেকিয়ে পাশ্ববর্তী পেয়ারা বাগানে নিয়ে যায়। এ সময় ছিনতাইকারীরা তাদের কাছ থেকে নগদ সাড়ে পাঁচ হাজার টাকা,চারটি মোবাইল হ্যান্ডসেট হাতিয়ে নেয়। এতে বাঁধা প্রদানের চেষ্টা করলে ছিনতাইকারীরা তাদের হাতে থাকা হকি স্টিক দিয়ে এরঅপাথারি পিটিয়ে তীর্থযাত্রী পলাশকে গুরুতর আহত করে পালিয়ে যায়। একইভাবে ছিনতাইকারীরা নিরাপত্তা ব্যবস্থাকে উপেক্ষা করে চন্দ্রনাথধাম সড়কসহ বেশকয়েকটি জায়গায় অবস্থান নিয়ে বেপরোয়াভাবে চালিয়ে যাচ্ছে ছিনতাই কর্মকান্ড।

মেলার প্রথম দিন (শুক্রবার) বিকাল থেকে দ্বিতীয় দিন (শনিবার) ছিনতাইয়ের শিকার হয়েছেন শিব চতুদর্শী মেলার পূণ্যস্থানে আগত শতাধিক তীর্থযাত্রী। এ বিষয়ে সীতাকুণ্ড মেলা কমিটির সাধারণ সম্পাদক হারাধন চৌধুরী বাবুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও মুঠোফোন রিসিভ না হওয়ায় মন্তব্য পাওয়া যায়নি।” অপরদিকে এ বিষয়ে সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউর রহমান রেজা জানান, “মেলায় নিরাপত্তা নিশ্চিতে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকলেও লাখো মানুষের সমাগমে অনেকটা হিমশিম খেতে হচ্ছে। এতে চন্দ্রনাথধামের রাস্তাসহ মন্দির সড়কের বেশকয়েকটি স্থানে ছিনতাইয়ের ঘটনার খবর পাওয়া গেছে। মেলায় আগত তীর্থ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে আরো কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।”

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.