সীতাকুণ্ডে ত্রিপুরায় কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

0

কামরুল ইসলাম দুলু,সিটিনিউজ : সীতাকুণ্ডের সোনাইছড়ির বার আউলিয়া ত্রিপুরা পাড়ায় আজ বুধবার (২ আগস্ট) সকাল ১০ টায় উদ্বোধন করা হয়েছে কমিউনিটি ক্লিনিক। ১২ হাজার রোগীর স্বাস্থ্য সেবা দেওয়ার প্রত্যয়ে অস্হায়ী এই ক্লিনিকের উদ্ভোধন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট ডা. আজিজুর রহমান সিদ্দিকী। বিজেএমসির নিয়ন্ত্রনাধীন হাফিজ জুট মিলের একটি জায়গায় ঢাকা-চট্টগ্রাম রেললাইনের পাশে অস্হায়ী এই কমিউনিটি ক্লিনিক আজ থেকে অনুষ্টানিকভাবে চালু করা হয়েছে। পরে একটি স্হায়ী জায়গা পেলে তা সেখানে হস্তান্তর করা হবে।

এখানে ১২ হাজার রোগীর বিভিন্ন রকমের চিকিৎসা দেওয়া হবে। স্বাস্হ্য অধিদপ্তরের নির্দেশে ও উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের সহযোগিতায় এই কমিউনিটি ক্লিনিকে প্রতিদিন ডাক্তার থাকবেন,এখানে ৩০ রকমরে ঔষধ পাওযা যাবে। এছাড়াও এখানে বিভিন্ন রোগের স্বাস্হ্য সেবা পাওয়া যাবে। সিভিল সার্জেন্ট বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তৃর্ণমূল পর্যায়ে স্বাস্হ্য সেবা নিশ্চিত করার যে সংকল্প অঙ্গিকার করেছেন এবং মাননীয় স্বাস্হ্য মন্ত্রীর নির্দেশ ক্রমে ১২ হাজার মানুষের স্বাস্হ্য সেবার জন্য এই কমিউনিটি ক্লিনিক আজ থেকে চালু করা হয়েছে। এই ক্লিনিক পরিচালনার জন্য ১৭ সদস্যর একটি কমিটি দায়িত্ব পালন করবে।

সীতাকুণ্ড স্বাস্হ্য কমপ্লেস ও এলাকার জনপ্রতিনিধিদের সহযোগীতায় এই কমিউনিটি পরিচালিত হবে। এদিকে ত্রিপুরা পাড়ায় ৯ শিশুর মৃত্যু এবং দেড়শতাধিক শিশু অসুস্হতের ঘটনায় ত্রিপুরা পাড়ার সর্দার সুজন কুমার ত্রিপুরা বলেন, আমারা পাহাড়ে যে পানি ব্যবহার করি তার কারণেও রোগের কারণ হচ্ছে পারে, এই পানি ব্যবহারের ফলে গায়ে ছোট ছোট বিচি দেখা দেয়, তার পর গায়ে জ্বর হয়। আবুল খায়েরের মিলের বজ্যের কারণে পানি দুষিত হয়েছে বলে তিনি জানান।

কমিউনিটি ক্লিনিক উদ্ভোধন অনুষ্টানে আরো উপস্হিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিবার ও স্বাস্হ্য কর্মকর্তা নুরুল করিম রাশেদ, ৮ নং সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান মনির আহমেদ। সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগ সদস্য ইসমাইল হোসেন,ইউপি মেম্বার মোহাম্মদ আযম, আওয়ামীলীগ নেতা এনামুল হক চৌধুরী,হাফিজ জুট মিলস সিবিএ সভাপতি নুর মোহাম্মদ মিলন,সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, ইউপি সদস্য মোহাম্মদ এয়াকুব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.