সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলসহ ১০ কর্মকর্তাকে বদলি

0

সিটিনিউজ ডেস্ক : সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলসহ ১০ কর্মকর্তার বদলির সুপারিশ অনুমোদন করেছে সুপ্রিম কোর্ট। রবিবার দুপুরে এ অনুমোদন দেওয়া হয়। সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার অফিস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সর্বোচ্চ আদালতের এই প্রশাসনিক কার্যালয় সূত্রে জানা গেছে, আইন মন্ত্রণালয় থেকে পাঠানো রেজিস্ট্রার জেনারেল, অতিরিক্ত রেজিস্ট্রারসহ ১০ জনের বদলির সুপারিশে অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে রেজিস্ট্রার জেনারেল আমিনুল ইসলামকে বদলি করে ন্যূনতম মজুরি বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে।

এছাড়াও অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা জজ, অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীকে সাতক্ষীরা অতিরিক্ত জেলা জজ, প্রধান বিচারপতির ব্যক্তিগত সহকারী আনিসুর রহমানকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা জজ, অতিরিক্ত রেজিস্ট্রার আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা জজ, ডেপুটি রেজিস্ট্রার এ এইচ এন ইসমাইলকে বরগুনার অতিরিক্ত জেলা জজ, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) যাবিদ হোসেনকে রংপুরের নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার দিলজার হোসেনকে ঢাকা স্পেশাল জেলা জজ, ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা জজ, ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙা অতিরিক্ত জেলা জজ পদে বদলি করা হয়েছে।

গত ১১ অক্টোবর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহহাব মিয়ার পাঠানো কিছু ‘প্রশাসনিক পরিবর্তন’ এর প্রস্তাব নিয়ে বৈঠক করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। ওইদিন বিকাল ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে তার খাস কামরায় বৈঠক করেন মন্ত্রী।

ওই বৈঠক শেষে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কিছু অ্যাডমিনিস্ট্রেটিভ চেঞ্জ (প্রশাসনিক পরিবর্তন) করতে চান, সেগুলো উনি আমাকে অবহিত করেছেন।
এরপর আজ এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.