সু চির বক্তব্য প্রত্যাখ্যান ১৪ দলের

0

সিটিনিউজ ডেস্ক::মিয়ানমারে রোহিঙ্গা সঙ্কট নিয়ে দেশটির স্টেট কাউন্সিলর অং সান সু চির দেয়া বক্তব্য প্রত্যাখ্যান করেছে ১৪ দল। একই সঙ্গে সু চির বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বুধবার দুপুরে অাওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ কার্যালয়ে অায়োজিত হিন্দু ও বৌদ্ধদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিস্টান সবাই অামাদের দেশে সম্মিলিতভাবে বসবাস করে অাসছি। অাগামীতেও অামাদের মধ্যে সম্প্রীতি বজায় থাকবে। যেকোনো মূল্যে অসাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা হবে। অামরা সবাইকে নিয়ে একসঙ্গে বসবাস করতে চাই।

তিনি আরও বলেন, অামাদের সম্প্রীতির মধ্যে কেউ যদি ভাঙন ধরানোর চেষ্টা করে তাহলে তাদের যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। হিন্দুদের দুর্গাপূজা, বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

এ সময় বিশ্বের বড় বড় নেতাকে রোহিঙ্গা সমস্যা সমাধানে এগিয়ে অাসার অাহ্বান জানান আওয়ামী লীগের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

১৪ দলের মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম। অন্যান্যের মধ্যে অাওয়ামী লীগ নেতা অাহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের দীলিপ বড়ুয়া, জাতীয় পার্টির শেখ শহিদুল ইসলাম, হিন্দু সম্প্রদয়ের নেতা নিমচন্দ্র ভৌমিক, মনিন্দ্র কুমার দেবনাথ, বৌদ্ধ সম্প্রদায়ের নেতা রঞ্জিত বড়ুয়া, পিয়ার বড়ুয়া, কর্নেল অব সুমন বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.