সৃষ্টিশীল উদ্যোগ নিয়ে তরুণদের এগিয়ে যেতে হবে

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি::তরুণ সমাজ হচ্ছে দেশ ও জাতির আশা-ভরশা, এই তরুণের দিকে তাকিয়ে আছে পুরো জাতি। তাই এই তরুণ সমাজকে আরো উদ্যোগি হতে হবে। নতুন নতুন বিভিন্ন সৃষ্টিশীল উদ্যোগ নিয়ে তরুণ সমাজকে এগিয়ে যেতে হবে।

রাঙামাটির সৃষ্টি স্পোটিং ক্লাবের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মারণিকা মোড়ক উন্মোচন, শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য বিষয়ক মন্ত্রাণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

শুক্রবার বিকালে রাঙামাটি পাবলিক কলেজ প্রাঙ্গণে সৃষ্টি স্পোটিং ক্লাবের আয়োজনে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করা হয়। সৃষ্টি স্পোটিং ক্লাবের সভাপতি মো: আব্দুল মোমেন’র সভাপতিত্বে এবং ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আদনান পাশা সুজার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য প্রফেসর বাঞ্ছিতা চাকমা, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির, ক্লাবের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বাবুসহ ক্লাবের সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার আরো বলেন, বর্তমান সমাজে দেখা যাচ্ছে তরুণ সমাজ অন্যায় ও বিপদাগ্রস্ত পথে বেশি অগ্রসর হচ্ছে। তাই তরুণ সমাজকে ঠিক পথে রাখতে এবং সামাজিক বিভিন্ন কর্মকান্ডে উদ্দ্যোগি করে তুলতে বিভিন্ন ক্লাবের মাধ্যমে সামাজিক উন্নয়ন মূলক কাজের সাথে সম্পৃক্ত করে রাখতে হবে। তবেই তারা দেশ ও জাতির জন্য ভালো কিছু করতে পারবে এবং জাতির আশা পূর্ণ হবে।

আলোচনা সভার শেষে সকালে অনুষ্ঠিত হওয়া চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদেরকে পুরষ্কার বিতরণ এবং দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপরণ বিতরণ করা হয়। আলোচনা সভার আগে ‘সৃষ্টি’ নামের স্মারণিকার মোড়ক উন্মোচন করা হয় এবং পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.