স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রামের ফটিকছড়িতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. ইলিয়াছকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলাম এই রায় ঘোষণা করেন। দণ্ডিত ইলিয়াছ ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নের কেচিয়া গ্রামের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের অতিরিক্ত জেলা পিপি সমীর দাশগুপ্ত বলেন, স্ত্রী সাফিয়া বেগমকে হত্যায় দায়ের করা মামলায়, দশ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন। বর্তমানে আসামী কারাগারে আছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের মাঝামাঝি চাচাত বোন সাফিয়া বেগমের সঙ্গে ইলিয়াছের বিয়ে হয়। বিয়ের চার মাসের মাথায় ২০১১ সালের ১৪ অক্টোবর রাতে সাফিয়া টয়লেটে যাওয়ার জন্য ঘর থেকে বের হলে গলায় রশি পেঁচিয়ে ইলিয়াছ তাকে খুন করে। এঘটনায় সাফিয়ার বাবা রফিক বাদি হয়ে ইলিয়াছকে আসামি করে ভূজপুর থানায় একটি মামলা দায়ের করেন।

অতিরিক্ত পিপি সমীর জানান, আদালতে দেয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে ইলিয়াছ জানায়, সাফিয়ার সাথে তার প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে করার ইচ্ছে ছিল না। প্রতিবেশীদের চাপে সে সাফিয়াকে বিয়ে করতে বাধ্য হয়। তাই তাকে হত্যা করে সে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.