সড়ক সংস্কারের অভাবে কাজে আসছে না আড়াই কোটি টাকার সেতু !

0

বোয়ালখালী প্রতিনিধি,সিটিনিউজ : বোয়ালখালীতে আড়াই কিলোমিটার সড়ক সংস্কারের অভাবে আড়াই কোটি টাকার সেতু সাড়ে পাঁচ বছর ধরে জনগণের যোগাযোগ ব্যবস্থায় কাজে লাগছে না।

স্থানীয়রা জানান, উপজেলার বেঙ্গুরা স্টেশন থেকে পৌর গোমদন্ডী তুলাতল পর্যন্ত রেল লাইনের পাশ ঘেঁষে আসা সড়কটি পিচ করা। এ সড়ক পূর্ব কালুরঘাট পর্যন্ত বিস্তৃত থাকলেও বাকি পথ মেঠো রাস্তা।

এ সড়কের ১৩নং রেলওয়ে সেতুর পাশাপাশি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর অর্থায়নে নির্মাণ করে সড়ক সেতু। বর্তমানে পৌরসভার ৪নং ওয়ার্ড, ৩নং ওর্য়াড ও ২নং ওয়ার্ডে অংশে রয়েছে এ সড়কটি।

সারোয়াতলী ইউনিয়নের বেঙ্গুরা থেকে পৌর সদরের তুলাতল পর্যন্ত গাড়ি চলাচল করলেও বাকি পথ বেহাল দশার কারণে গাড়ি চলাচল দূরে থাক পায়ে হেঁটে চলাচল করা দায় বলে জানিয়েছেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক স্থানীয় বাসিন্দা নুরুল গণি শাহ।

নুরুল গণি শাহ ও স্থানীয় আওয়ামীলীগ নেতা মো. নুরুল আমিন জানান, রেল লাইনের পাশে বেঙ্গুরা থেকে পূর্ব কালুরঘাট পর্যন্ত সড়কটি যদি পূর্ণতা পায় তবে উপজেলার প্রধান সড়কের ওপর চাপ কমে যাবে। যোগাযোগে ব্যাপক পরিবর্তন আসতো। কম সময়ে নগরে যাতায়াতের সুবিধা হতো বলে জানান তারা।

উপজেলা প্রকৌশলী সুজিত কান্তি মজুমদার এ বিষয়ে বলেন, অভ্যন্তরীণ যোগাযোগ ও মূল সড়কের চাপ কমানোর লক্ষ্যে শাকিরাপুল বেঙ্গুরা গোমদন্ডী কালুরঘাট সড়কে এলজিইডি’র অর্থায়নে সেতু ও কালভার্ট এবং বেঙ্গুরা থেকে গোমদন্ডী পর্যন্ত সড়ক পাকা করণ করা হয়।

এ সড়কের বর্তমান পৌরসভার রেলওয়ের ১৩নং সেতুর পাশে ২০০৫-০৬ সালে দুই দফায় টেন্ডারের মাধ্যমে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে একটি সেতু নিমার্ণ করা হয়। এর কাজ ২০১২ সালের দিকে শেষ। বর্তমানে এ সড়কে সংস্কার ও উন্নয়ন পৌরসভার অধীনে বলে জানান তিনি।

বোয়ালখালী পৌর মেয়র হাজী আবুল কালাম আবু বলেন, এ সড়ক সংস্কার করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আগামী ৬মাসের মধ্যে এর কাজ শুরু হবে বলে জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.