হঠাৎ নির্বাচনের পূর্বাভাস দিলেন মুজিবুর রহমান সিআইপি !

0

কল্যাণ বড়ুয়া মুক্তা, বাঁশখালী : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি,এবং অল্প সময়ে যে পএিকাটি মানুষের কাছে গ্রহনযোগ্য হয়েছে দৈনিক পূর্বদেশ এর সম্পাদক, মাষ্টার নজির আহমদ চৌধুরী কলেজের প্রতিষ্টাতা, ও দানবীর আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি বাঁশখালীতে র্কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে আগামী নির্বাচনে নিজের প্রার্থীতার ব্যাপারে মুখ খুললেন অবশেষে । এতদিন যাবত তাকে নিয়ে যে গুজব ছিল অবশেষে বাস্তবে প্রমান করে দিলেন নিজেই ।

তিনি গত মঙ্গলবার(১৩ জুন) বাঁশখালীতে তার নিজ বাড়িতে এক ইফতার মাহফিলের আয়োজন করেন। ইফতার মাহফিল শেষে সাংবাদিক দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।মতবিনিময় সভায় তিনি আগামী জাতীয় নির্বাচনে বাঁশখালীর আসন থেকে আওয়ামীলীগের পক্ষ থেকে নির্বাচন করার ঘোষনা দেন। বাঁশখালীতে তার নিজ্স্ব অর্থায়নে বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড সাংবাদিক দের সামনে তুলে ধরেন।

বিশিষ্ট শিল্পপতি মুজিবুর রহমান সিআইপি বলেন,বাঁশখালীতে ইতিপূর্বে মন্ত্রী, এমপি,সিটিমেয়র, শিল্পপতি, পৌরমেয়র,চেয়ারম্যান সহ রাজনৈতিক সরকারী, বেসরকারী,বিভিন্ন পেশার ধর্নাড়্য ব্যক্তি থাকলে ও যুগ যুগ কাল বাঁশখালীতে কর্মরত সাংবাদিক দের জন্য প্রেস ক্লাব ভবন কিংবা কোন ধরনের সহযোগীতার আশ্বাস কেউ প্রদান করেননি?বাঁশখালীতে সাংবাদিক দের তেমন কোন বসার জায়গা নেই, আপনার অতি দ্রুত সময়ে জায়গা নির্ধারন করুন আমি আমার ব্যক্তি গত তহবিল থেকে বাঁশখালী প্রেস ক্লাবের জন্য ভবন নির্মান করে দেব। মানুষের পাশে দাঁড়াতে পারলে, উপকার করতে পারলে আমার ভালো লাগে।

আর কোন ভালো কাজ করতে গিয়ে বিরোধীতার কবলে পড়লে নিরুৎসাহিত হই। তবুও চেষ্টা করি ব্যবসা, রাজনীতি একসাথে চালিয়ে যেতে। অনেকে অনেকভাবে বিশ্লেষন করে। আমি মনে করি আমাকে দক্ষিণ জেলা আ.লীগের অর্থ সম্পাদক করে নেত্রী যে দায়িত্ব দিয়েছেন এতে আমি শতভাগ সফল। তিনি বলেন, শিক্ষাজীবন শেষ করে আমি দেড় হাজার টাকা বেতনের চাকরি করেছি। পরে চরম দুর্দীন পেরিয়ে আমি পরিবার ও ভাইদের সহযোগিতায় ব্যবসায়ি হতে পেরেছি। আমি পরিবারের অমতে কোন কিছুতে আগ্রহ দেখাতে রাজি নই।

আমাদের পরিবারের সিদ্ধান্তেই বাঁশখালীর মানুষের পাশে দাঁড়াতে চাই। নিজ উদ্যোগে বিভিন্নভাবে সাধারন মানুষকে উপকার করলেও এবার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন ও উন্নয়নের অংশ হতে চাই। এক্ষেতে সাংবাদিক ও বাঁশখালীর মানুষের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, বাঁশখালীর এমন কিছু ইউনিয়ন আছে যেখানে স্কুল নাই। কোনটিতে একটি থাকলেও দুরুত্ব অনুসারে তা অপ্রতুল। অভ্যন্তরীন সড়কগুলো আরো মজবুদ করতে হবে। মেরিন ড্রাইভ সড়ক করে পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে হবে।মুজিবুর রহমানের বলেন, অনেকে এমপি, মন্ত্রী হয়েছেন। কিন্তু এভাবে সকল সাংবাদিককে একত্রিত করে প্রাণখুলে কথা বলার মতো কেউ ছিল না এবং নাই।

আপনিই প্রথা ভেঙে সবার সাথে মতবিনিময় করছেন। এজন্য আপনাকে ধন্যবাদ জানাই। আমরা আপনার পাশে থাকবো। বাঁশখালীর উন্নয়নে আপনাকেই সরকারের অংশ হতে হবে। তবেই সাধারন মানুষ উপকৃত হবে।

শিল্পপতি মুজিব আরো বলেন, আমি কারো সমালোচনায় রাজি নই। দল ও নেত্রী যে সিদ্ধান্ত দিবেন সেভাবেই কাজ করবো। সাধারন মানুষ বুঝে গেছে কৃষি কাজ করতেও এখন শক্তি কাজে আসে না। মেধা লাগে। মেধা না থাকলে জাতি এগুতে পারবে না। সাংবাদিকদের জন্য বাঁশখালীতে প্রেস ক্লাব ভবন করে দেয়ার ঘোষণা দিয়ে এ রাজনীতিবিদ বলেন, আমি সাংবাদিকদের পাশে থাকতে পছন্দ করি বলেই সংবাদপত্রের সাথে যুক্ত হয়েছি। তাই বাঁশখালীর সাংবাদিকদের জন্য অচিরেই প্রেসক্লাব ভবন করে দিব।

ইফতার মাহফিল পূর্বে বাঁশখালীতে” মোরা”র আঘাতে ক্ষতিগ্রস্ত ৪৮ পরিবার কে উন্নত মানের নতুন টিন ও নগদ ১ হাজার টাকা প্রদান করেন। উক্ত ইফতার মাহফিলে উপস্হিত থেকে কুরআন ও হাদিসের আলোকে যাকাত বিষয়ক ও জঙ্গি নির্মুলের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা প্রদান করেন বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক মাসুম চৌধুরী।এতে উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শেখ ফখরুদ্দীন চৌধুরী,শেখেরখীল ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান মুহাম্মদ ইয়াছিন,ছনুয়া ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান হারুনুর রশিদ, চট্টগ্রাম আইন কলেজের ভিপি মোহাম্মদ রায়হান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধানগন,আলেম ওলামা সহ বিভিন্ন স্হরের নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.