হাওরে বিএনপির ত্রাণ বিতরণে বাধা দিচ্ছে সরকার: রিজভী

0

সিটিনিউজ ডেস্ক:: হাওর অঞ্চলে দুর্গতদের সাহায্য করতে আসা বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলোসহ বিএনপির ত্রাণ তৎপরতায় সরকার বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফরের অজুহাতে স্থানীয় প্রশাসন বিএনপির ত্রাণ তৎপরতা বাতিল করেছে।জরুরি পরিস্থিতিতে উপদ্রুত মানুষের কাছে ত্রাণ পৌঁছানো এ মূহুর্তে সবচাইতে গুরুত্বপূর্ণ। এখানে কোন অজুহাত তুলে সমাজের নানা শ্রেণি পেশার মানুষ বা সংগঠনের ত্রাণ তৎপরতায় বাধা দেয়া একদলীয় শাসনেরই বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, এরা ক্ষুধার্ত মানুষের উপরেও শাসনযন্ত্রের দমন ক্ষমতা কাজে লাগায়। হাওরের দুর্গতদের ত্রাণ দেয়ার ক্ষেত্রেও দলীয়করণ করা হচ্ছে। প্রায় অর্ধকোটি মানুষ সর্বস্ব হারিয়ে নিঃস্ব হলেও সরকার প্রধানের ভাবখানা যেন এমন যে দেশে কিছুই হয়নি। এই মহাদুর্যোগময় পরিস্থিতিতে হাওর প্রকল্পের মহাপরিচালকসহ ৯ কর্মকর্তা বিদেশ সফরে রয়েছেন। সুতরাং মানুষের অসহায় অবস্থাকে নিয়ে সরকার যে উপহাস ও তাচ্ছিল্য করছে সেটি সকলের কাছে স্পষ্ট।

বিএনপির এই মূখপাত্র বলেন, ক্ষমতাসীনদের মহাবিজ্ঞানীরা কেন হাওর অঞ্চলের ব্যাপক মড়কের কারণ ব্যাখা করছেন না তা নিয়েও জনমনে প্রশ্ন রয়েছে। পাহাড়ি ঢলে সংশ্লিষ্ট এলাকা বিপন্ন হওয়ার কারণ মনুষ্য সৃষ্ট। ক্ষমতাসীনদের দুর্নীতির কারণেই মানুষের দুর্ভোগ ব্যাপকতা পেয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.