হাটহাজারীতে ছাত্রলীগের হাতে অধ্যক্ষ লাঞ্ছিত

0

বাবর মুনাফ : এবার বেপরোয়া ছাত্রলীগ। চড়াও হল মানুষ গড়ার কারিগর একজন প্রবীণ শিক্ষকের ওপর। অন্যায় আবদার না রাখায় এ শিক্ষককে লাঞ্ছিত করেছে তার সন্তান সমতূল্য কুলাঙ্গাররা। হাটহাজারী গার্লস স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ আলী আহম্মদের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগের কর্মীরা। গতকাল বুধবার দুপুরে পৌরসভার একটি কমিউনিটি সেন্টার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে হাটহাজারী থানার ওসির নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে যায়।

স্থানীয় প্রত্যক্ষদর্শী, পুলিশ এবং আহত অধ্যক্ষ সূত্রে জানা যায়, অধ্যক্ষ আলী আহম্মদ এর নিকট এসএসসি নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য এক শিক্ষার্থীর ফরম পূরণের অন্যায় আবদার করেছিল উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী মো.শাওন মাহমুদ। তার সেই কথা অধ্যক্ষ আলী আহম্মদ রাখেননি। এর জের ধরে শাওন মাহমুদের নেতৃত্বে তার সহযোগীরা গতকাল অধ্যক্ষ আলী আহম্মদ জেএসসি পরীক্ষা শেষে বাড়িতে ফেরার পথে উক্ত স্থানে হামলা চালায়। এসময় তিনি গুরুতর আহত হয়। তার সাথে রক্ষিত নগদ ১ লক্ষ ৫৫ হাজার টাকা ও দুই সিমসহ একটি মোবাইল নিয়ে যায় বলে অধ্যক্ষের দাবি। উপস্থিত লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়।
এ ব্যাপারে আক্রান্ত অধ্যক্ষ আলী আহম্মদ বাদী হয়ে শওন মাহমুদ ও ছাত্রলীগ কর্মী ইত্তেহাদের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৪/৫ জনকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেছেন।
হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করেন।
এদিকে ঘটনার প্রতিবাদে শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলা শাখা জরুরি সভার আয়োজন করেন। হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রধান শিক্ষক এমরান হোসাইন। সভায় উপজেলার আওতাধীন বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন। শিক্ষক সমিতি অধ্যক্ষের উপর হামলাকারীদের আইনের আওতায় আনার জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন। অন্যথায় বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.