অাসছে রোহিঙ্গা, মায়ানমারে নিহত-২

0

শহিদুল ইসলাম,উখিয়া,সিটিনিউজ :: মিয়ানমারে নিযার্তন সহ্য করতে না পেরে পালিয়ে অাসছে হাজার হাজার নারী,পুরুষ,শিশু রোহিঙ্গা। আজ শনিবার (২ সেপ্টেম্বর) ঈদের দিনে অধর্লক্ষাধিক রোহিঙ্গা ঢুকে পড়েছে।

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা বস্তি ও বালুখালী রোহিঙ্গা ঢালে ঘুরে ও অাগত রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা গেছে, মায়ানমারের সামরিক বাহিনীর পাশা পাশি সেখানকার  রাখাইন যুবক  মুসলমানদের ধরে নিয়ে হত্যা করছে।

ঘরবাড়ী জ্বালিয়ে পুড়িয়ে দিচ্ছে। বাড়ীতে থাকা নারীদের জুলুম অত্যাচার করে হত্যা করার ঘটনা অহরহ।

স্থানীয়রা বলছেন,মানবিক বিবেচনা করে রোহিঙ্গাদের অাশ্রয় দেওয়া উচিত। রোহিঙ্গারা মায়ানমারের নিযার্তন শিকার হয়ে এদেশে অাশ্রয় নিচ্ছে।

কতিপয় যুবক,কিছু রাজনৈতিক দলের কর্মীরা রোহিঙ্গাদের সাথে অানা গরু ছাগল ও মুরগি লুট করে নিয়ে যায়। এছাড়া সঙ্গে টাকা পয়সা ছিনতাই করেছে।

শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে মায়ানমারের মিলিটারি বাহিনী ঢেকুবনিয়া উওর পাড়া গ্রামে অতর্কিত হামলা চালিয়ে পাচঁটি ঘর পুড়িয়ে দেয়।

এসময় মিলিটারির সদস্যরা ঢেকুবনিয়া উওর পাড়া গ্রামে ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়ে  জারুল উল্লাহ (৩০)কে গুলি করে হত্যা করে।

নিহত রোহিঙ্গা যুবক মায়ানমারের ঢেকুবনিয়া উওর পাড়া গ্রামের  নুর বশররে ছেলে বলে জানা গেছে। এসময় তার বউ অায়েশা বেগম (২৫)কে নিমর্ম ভাবে হত্যা করে রেখে যায়।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবতী তুমব্র উওর পাড়ায় দুই জনের লাশ নিয়ে অাসেন  পাড়া প্রতিবেশী। দুইজনের লাশ দেখে কান্নায় ভেঙ্গে  পড়ে।।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.