মায়ানমারকে মানবতা বিরোধী কর্মকাণ্ড বন্ধ করার আহ্বান- ন্যাপ

0

সিটিনিউজ ডেস্ক :: রোহিঙ্গাদের ওপর মায়ানমার সরকারের গণহত্যা, অত্যাচার-নির্যাতন ও বাড়িঘর থেকে উচ্ছেদ করে দেশ থেকে বিতাড়িত করা বন্ধ করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য জাতিসংঘ ও ওআইসিসহ সব আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এবং শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছে ন্যাপ (ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ)।

সোমবার(২৯ আগস্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলের চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া মায়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর গুলিতে শত শত মুসলমান নিহত ও বহু লোক আহত হওয়ার নির্মম ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, মুসলমানরা যখন বাঁচার জন্য ঘুরে দাড়াতে চেষ্টা করে তখন তাদের সন্ত্রাসী বা জঙ্গি আখ্যায়িত করতে দ্বিধা করেছে না।

কোথায় জাতিসংঘ? কোথায় মানবাধিকার সংস্থা? রোহিঙ্গা মুসলমানদের হত্যা কি তাদের বিবেককে তাড়িত করে না?

নেতৃদ্বয় বলেন, তিন যুগ আগে মায়ানমার সরকার রোহিঙ্গাদের বিতাড়িত করে বাংলাদেশে আসতে বাধ্য করেছিল।

তাদের আজ পর্যন্ত মায়ানমার সরকার ফিরিয়ে নেয়নি। সাম্প্রতিক মায়ানমার সেনাবাহিনীর হামলায় হাজার হাজার রোহিঙ্গা মুসলমান গৃহহীন হয়ে পড়েছে।

নেতৃদ্বয় আরও বলেন, এ মানবতা বিরোধী কর্মকাণ্ড বন্ধ করতে মায়ানমার সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, সেখানকার সহিংস পরিস্থিতি থেকে বাঁচতে যারা বাংলাদেশে আসার চেষ্টা করছে, তাদের জন্য বাংলাদেশ সরকার যেন নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করে সে বিষয়েই আহ্বান জানান নেতৃদ্বয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.