আয়কর মেলা জনবান্ধব সরকারের একটি ভালো উদ্যোগঃ মেয়র

0

সিটি নিউজ ডেস্কঃঃ  সারা দেশের ন্যায় চট্টগ্রামেও নানা আয়োজন ও উৎসবমূখর পরিবেশে আয়কর মেলার উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত মেলায় চসিক মেয়র আ. জ. ম নাসির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়কর মেলার উদ্বোধন করেন।

কর অঞ্চল-১ এর কর কমিশনার মো. মোতাহের হোসেন এর সভাপতিত্বে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মো. মাহাবুবুল আলম, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন।

সিটি মেয়র বলেন, বাংলাদেশ যেভাবে দিনে দিনে উন্নত হচ্ছে তার জন্য অগ্রণী ভূমিকা রাখছে জাতীয় রাজস্ব বোর্ড। রাজস্ব বোর্ডের কর্মকর্তা কর্মচারীদের প্রাণবন্ত চেষ্টায় এটা আরো গতিশীল হবে। আয়কর প্রদানের বিষয় করদাতাদের যে ভয় ছিল, আয়কর মেলার মধ্যদিয়ে তা নিরসন সম্ভব হয়েছে।

এটা এ জনবান্ধব সরকারের একটি ভালো উদ্যোগ বলে আমি মনে করি। ২০১০ সাল থেকে সরকার আয়কর মেলার আয়োজন করেছেন। এ বছর ১৬৪টি স্পটে এ আয়কর মেলার হচ্ছে। এতে করে করদাতাদের কর প্রদান উপযুক্ত পরিবেশ সৃষ্টি হচ্ছে।

সাতদিন ব্যাপী মেলায় নারী করদাতা ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা বুথ রাখা হয়েছে। বিগত বছরগুলোর তুলনায় এ বছর করদাতার সংখ্যা আরো বেশি হবে বলে আশা প্রকাশ করেন সংশ্লিষ্টরা।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.