কক্সবাজারে ছয়টি অস্ত্র ও ৩৭ রাউন্ড গুলিসহ ১০ জলদস্যু আটক

0

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজারঃঃ বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে অভিযান চালিয়ে ১০ জলদস্যুকে আটক করেছে কক্সবাজার র‌্যাব-৭। এসময় উদ্ধার করা হয় ছয়টি অস্ত্র ও ৩৭ রাউন্ড গুলি।

আজ সোমবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে সোনাদিয়া চ্যানেলে এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব ৭-এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. মেহেদী হাসান।

আটককৃতরা হলেন, কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া এলাকার মো: ইউনুছের ছেলে আাব্দুল গফুর (২২), নূরুল আলমের ছেলে মো. জুয়েল (২৬), ছব্বির আহমদের ছেলে নুরুল হক (৩২), আবুল হোসেনের ছেলে সাইফুল ইসলাম (২৮), জাফর আহমদের ছেলে মোহাম্মদ তারেক (৩০), জালাল আহমদের ছেলে আবুল হোসেন (২৫), গোলাম হোসেনের ছেলে ছৈয়দুল ইসলাম (৩৫), কুতুবদিয়া উপজেলার কবির আহমদের ছেলে মো. করিম (২৫), ফজল করিমের ছেলে তাহের মিয়া (২৫) ও বান্দরবান জেলার মোহাম্মদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (৪৫)।

উদ্ধার কৃত অস্ত্র ও গোলা বারুদ
উদ্ধার কৃত অস্ত্র ও গোলা বারুদ

র‌্যাব কর্মকর্তা মো. মেহেদী হাসান আরো জানান, জলদস্যুরা মাছ ধরার ট্রলার থেকে লুট করছে বলে খবর পেয়ে র‌্যাব স্পিডবোট যোগে অভিযান চালায়। এ সময় ১০ জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ছয়টি দেশি বন্দুক ও ৩৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা আরও পাঁচটি অস্ত্র পানিতে ফেলে দেয়।

আটককৃতদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান। কক্সবাজার পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আতিক উল্লাহ কোম্পানি জানান, আটক জলদস্যুরা তার মালিকানাধীন ফিশিং ট্রলার ডাকাতি করতে গিয়ে সাগরে ধরা পড়ে এই ১০ জন জলদস্যু। পরে র‌্যাবকে খবর দেয়া হলে র‌্যাব দল অভিযান চালিয়ে তাদের আটক করেন।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.