চট্টগ্রামে উন্নয়ন মেলা শুরু

0

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার :: সারাদেশের মতো চট্টগ্রামেও দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব জেলা উপজেলায় উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে “উন্নয়নের গনতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র” এই প্রতিপাদ্য নিয়ে ২য় বারের মত চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়। বাঙালি জাতির নীতি নির্ধারক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে ঘিরে সরকারের এ আয়োজন।

সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন মুলক কাজের সঙ্গে দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে সম্পৃক্ত করার পাশাপাশি ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনের লক্ষে সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের সামনে তুলে ধরতে দেশজুড়ে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের ১১ টি জেলায় একই ধরণের কর্মসূচি রাখা হয়েছে। মেলার উদ্বোধনী দিনে বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার সিম্পোজিয়াম, উন্নয়নের তথ্যচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থসামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হয়।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়ার উপস্থিতিতে বিভাগীয় কমিশনার মো,আবদুল মান্নান বেলুন ও পায়রা উড়িয়ে স্থানীয়ভাবে মেলার  উদ্বোধন করেন। জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী,পরিচালক স্থানীয় সরকার দ্বীপক চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ মাশুকুর রহমান সিকদার। সিভিল সার্জন মো. আজিজুর রহমান সিদ্দিকী এসময় উপস্থিত ছিলেন।

মেলায় সেনাবাহিনী, নৌবাহিনী,পুলিশ, খাদ্য অধিদপ্তর, পাসপোর্ট অফিস, ব্যাংক বীমাসহ শতাধিক স্টল রয়েছে। মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ দপ্তরের উন্নয়ন কার্যক্রম তুলে ধরবেন। তিন দিন ব্যাপী মেলা প্রতিদিন সকাল থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এবং সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.