চলমান সংকটের শান্তিপূর্ণ সমাধান চাইঃ ড. কামাল

বল এখন সরকারের কোর্টে

0

সিটি নিউজ ডেস্কঃঃ  ড. কামাল হোসেন বলেছেন, চলমান সংকটের তারা শান্তিপূর্ণ সমাধান চান। বল এখন সরকারের কোর্টে। জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন তাঁর বাসভবনে বৈঠক সাংবাদিকদের একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শেষে আজ বুধবার বিকেলে বেইলি রোডের বাসভবনে সাংবাদিকদের ব্রিফিং করছিলেন।

সংলাপের মাধ্যমে সমাধান না এলে সহিংস কোনো কর্মসূচির দিকে যাবেন কিনা— এমন প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, আমরা আমাদের দাবিগুলো বলেছি। আমরা সব সময় শান্তিপূর্ণ সমাধান চাই। কিন্তু, আমরা মনে করি, বল এখন সরকারের কোর্টে।

ব্রিফিংয়ের সময়ে ড. কামাল হোসেন ছোট্ট একটি লিখিত বক্তব্য সাংবাদিকদের ধরিয়ে দেন। এতে নির্বাচন সামনে রেখে ৭ দফা দাবির ভিত্তিতে ১ ও ৭ নভেম্বর সংলাপ আহ্বান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি।

কামাল হোসেন বলেন, আজকের সংলাপে আমরা ৭ দফা দাবি নিয়ে সীমিত পরিসরে আলোচনা অব্যাহত রাখার প্রস্তাব করেছি।

ড. কামাল হোসেন বলেন, ইতোমধ্যে সারা দেশে হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করা হয়েছে, সেগুলো প্রত্যাহার এবং ভবিষ্যতে আর কোনো গায়েবি হয়রানিমূলক মামলা দায়ের হবে না এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের আর গ্রেফতার করা হবে না বলে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন।

এ সময় জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, আমাদের কর্মসূচি রয়েছে, সেটি অব্যাহত থাকবে। দাবি আদায়ে আন্দোলন থেকে পিছপা হব না।কালকে রাজশাহীর উদ্দেশে রোড মার্চ হবে। রাজশাহীতে জনসভা হবে।

তিনি বলেন, সংলাপে আমরা আলোচনা অব্যাহত রাখার দাবি জানিয়েছি, তিনি আশ্বাস দিয়েছেন। গায়েবি মামলা আর হবে না বলেও তিনি আশ্বস্ত করেছেন।

এর আগে সংলাপ শেষ করে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা ড. কামাল হোসেনের বাসায় রুদ্ধদ্বার বৈঠক করেন। বেলা সোয়া ৩টা থেকে ঘণ্টাব্যাপী এই বৈঠক হয়।

বৈঠকে ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, দলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক ‌মোস্তফা মহ‌সিন মন্টু, দলের কার্যকরি সভাপতি অ্যাডভোকেট সুব্রত ‌চৌধু‌রী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, দলের উপদেষ্টা এসএম আকরাম, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখেন।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.