ডাঃ শাহাদাত ৪দিনের রিমান্ডে

0

চট্টগ্রাম, সিটি নিউজ : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেনকে পুলিশ ৪দিনের রিমান্ডে নিয়েছে। পুলিশ বলছে দুটি মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য রিমান্ডে আনা হয়েছে।

গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে চট্টগ্রামে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর গ্রেপ্তার হন নগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারী) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শাহাদাত হোসেন ভুঁইয়া তাকে চার দিন পুলিশ হেফাজতের আদেশ দেন। গ্রেফতার হওয়া সবাইকে জিজ্ঞাসাবাদ করার জন্য পুলিশ ১০দিন রিমান্ড চেয়েছিল।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবু্দ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, দুই মামলাতে দুই দিন করে মোট চার দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আলাদাভাবে এই রিমান্ড কার্যকর হবে।

শাহাদাতসহ মোট চার বিএনপি নেতার রিমান্ড মঞ্জুর হয়েছে। অন্যরা হলেন আলমগীর নূর, আরিফুল ইসলাম ও আব্দুল কাদের জসিম।
এই দুই মামলায় গ্রেপ্তার বাকি ১৫ জনের মধ্যে চারজন নারী। এদের মধ্যে একজন নারী আইনজীবী। ওই চার নারী বাদে বাকি ১১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে চেয়েছিল পুলিশ।

পুলিশ কর্মকর্তা শাহাবুদ্দিন বলেন, এক নারী ও এক পুরুষ আইনজীবীর জামিন শুনানি হলেও তা মঞ্জুর হয়নি। শুনানি শেষে দুই মামলার বাকি সব আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার দুপুরে জিয়া এতিমখানা দুর্নীতির মামলার রায় ঘোষণার আগেই নগরীর নাসিমন ভবনে নগর বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ঘটনার পর ও বৃহস্পতিবার নাসিমন ভবন এলাকা ও আশেপাশের এলাকা থেকে ১৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন রাতেই সন্ত্রাসবিরোধী আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় করা দুই মামলায় তাদের আসামি করা হয়।

তাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে তাই রিমান্ড চাওয়া হযেছে বলে জানান চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবু্দ্দিন আহমেদ।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.