• Wednesday, February 21, 2018
logo
add image

তারেক রহমানের নির্দেশে লন্ডন হাইকমিশনে হামলাঃ শেখ সেলিম

তারেক রহমানের নির্দেশে লন্ডন হাইকমিশনে হামলাঃ শেখ সেলিম


সিটি নিউজ ডেস্কঃঃ  তারেক রহমানের নির্দেশে লন্ডন হাইকমিশনে হামলা হয়েছে বলে দাবি করেছেন শেখ ফজলুল করিম সেলিম। দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে বলে দাবিও করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

তাই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশে ফেরত আনার দাবি জানিয়েছেন তিনি। তিনি আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী ) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ দাবি করেন।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার পেছনেও তারেক রহমান জড়িত অভিযোগ করে শেখ সেলিম বলেন, তারেকের নির্দেশে লন্ডনে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। তার নির্দেশে বাংলাদেশ হাইকমিশনে হামলা ও ভাঙচুর করা হয়েছে। সেদিন হাইকমিশন অফিসের ভেতরে ঢুকে হামলা করলো, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করলো।

ব্রিটিশ সরকারের প্রতি প্রশ্ন রেখে সাবেক মন্ত্রী সেলিম বলেন, ব্রিটিশ সরকারের কাছে আমার প্রশ্ন, এ সন্ত্রাসী, জঙ্গিরা কিভাবে হাইকমিশনে ঢুকলো। এখানে আপনারা কি ব্যবস্থা নিয়েছেন। আজ এখানে (ঢাকায়) আপনাদের হাইকমিশনে যদি এ ধরনের ঘটনা ঘটতো, সঙ্গে সঙ্গে আমরা ব্যবস্থা নিতাম।

তিনি বলেন, এটা আপনাদের ব্যর্থতা। এর সঙ্গে জড়িত তারেক রহমান। সে একজন সন্ত্রাসী, জঙ্গি ও সাজাপ্রাপ্ত আসামি। আপনাদের ওখানে বসে অপকর্ম করবে, আর আপনারা দেখবেন না- এটা হতে পারে না। আপনাদের বলবো, অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা নিন।

বাংলাদেশ সরকারের ওয়ান্টেড আসামি উল্লেখ করে শেখ সেলিম বলেন, তারেক রহমান আগেই সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি। এবার তার ১০ বছরের সাজা হয়েছে। সে ওয়ান্টেড আসামি। তাকে এভাবে বিচরণ করতে দিয়ে আপনারা নিজেদের দেশের নিরাপত্তা বিঘ্নিত করছেন।

নিজেদের ভাবমূর্তি নষ্ট করছেন। তাকে বাংলাদেশ সরকরের কাছে হস্তান্তর করুন। এ অপকর্ম থেকে যাতে আপনারাও রেহাই পান। শেখ সেলিম তার বিরুদ্ধে অতিদ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করার জন্য ব্রিটিশ সরকারের প্রতি দাবী জানান।