• Wednesday, September 19, 2018
logo
add image

তীব্র যানজটের কবলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

তীব্র যানজটের কবলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক


সিটিনিউজ ডেস্ক:: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দির শহীদনগর থেকে ঢাকাগামী মেঘনা সেতু এলাকা পর্যন্ত এবং ঢাকা সাইনবোর্ড এলাকা থেকে চট্টগ্রামগামী মেঘনা সেতু পর্যন্ত এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

যানজট স্থায়ী না হলেও ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের রাস্তায় কাটাতে হচ্ছে। হাইওয়ে পুলিশ বলছে শুক্রবার ছুটির দিন হওয়ার কারণে মহাসড়কে সকল প্রকার যানবাহনের চাপ বেশি রয়েছে।

এদিকে ফোর লেনের যানবাহন নির্মাণাধীন গোমতী, মেঘনা ও কাচপুর সেতু এলাকায় নিয়ন্ত্রণ করার কারণে যানজট সৃষ্টি হচ্ছে বলে চালকরা জানিয়েছেন।

যানজটে হাজার হাজার পণ্য ও যাত্রীবাহী যানবাহন ছাড়াও আটকা পড়েছে রোগীবাহী অনেক অ্যাম্বুলেন্স। যানজটের কারণে ঢাকা কুমিল্লার ২ ঘণ্টার যাতায়াতে সময় লাগছে ৫/৬ ঘণ্টা।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, শুক্রবার ছুটির দিন হওয়ার কারণে অন্যান্য যানবাহনের পাশাপাশি প্রাইভেট যানবাহনের চাপ বেশি রয়েছে। তাই ভোর থেকে দাউদকান্দি অংশে যানজট সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে থানা ও হাইওয়ে পুলিশ কাজ করছে বলেও জানিয়েছেন তিনি।