নারীদের চাকরি খোঁজার ওয়েবসাইট (ভিডিও)

0

তথ্য ও প্রযুক্তি, সিটি নিউজ :: চাকরি খোঁজার ওয়েবসাইট বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও খুবই জনপ্রিয়। কিন্তু আলাদা করে নারীদের চাকরি খোঁজার ওয়েবসাইট এতদিন ছিল না। নারীদের জন্য আসছে চাকরি খোঁজার ওয়েবসাইট যার নাম দেয়া হয়েছে ‘দ্য টু আওয়ার জব ডটকম’।

আনুষ্ঠানিকভাবে এ ওয়েবসাইটটি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ওয়েবসাইটটির তৈরির ধারণা প্রথম মাথায় আসে বাংলাদেশের সানজিদা খন্দকারের। খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে পড়াশোনা শেষ করেছেন তিনি।

দ্য টু আওয়ার জব ডটকমের প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার বার্তা সংস্থা বাসসকে জানান, যেসব নারী ঘরে করতে চান, তাদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এই ওয়েবসাইট।

এ উদ্যোগটি কীভাবে তার মাথায় এলো এ সম্পর্কে তিনি বলেন, আমি আমার পরিচিত অনেক নারীকে দেখেছি, লেখাপড়া শেষ করে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখলেও বিয়ের পর তা আর বাস্তবায়ন করতে পারেননি। এতে তাঁরা হতাশ হয়ে পড়েন এবং নিজের কাছের মানুষদের এ অবস্থায় দেখে আমি তাঁদের জন্য বিকল্প কিছু ভাবতে শুরু করি। আর সেখান থেকেই এই ওয়েবসাইট চালুর ভাবনা।

তিনি আরও বলেন, এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে ঘরে বসেই স্বাবলম্বী হতে পারবেন একজন নারী।

এই ওয়েবসাইটে পেশাদার লেখা, ব্যবসায় সহায়তা, প্রোগ্রামিং, প্রযুক্তি, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, অডিও সাপোর্ট, মার্কেট রিসার্চ, লাইফস্টাইল, বিনোদন, গবেষণা, বিশ্লেষণসহ বিভিন্ন ধরনের চাকরির খোঁজ পাওয়া যাবে।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.