মী টু আন্দোলনের সমর্থনে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন

0

সিটি নিউজ ডেস্কঃঃ মী টু আন্দোলনের সমর্থনে এবং সকল প্রকার যৌন নিপীড়নের বিরুদ্ধে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র। মানববন্ধনে নারী সাংবাদিক ছাড়াও সাংবাদিক সংগঠন, মানবাধিকার সংগঠন, ছাত্র সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সকল শ্রেণি পেশার মানুষ এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিজেরা করির প্রধান সমন্বয়কারী খুশী কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন, মী টু আন্দোলনের সাহসী যোদ্ধা মুশফিকা লাইজু, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা, বাংলাভিশনের শারমিন রিনভী, বাংলা ট্রিভিউনের চীফ রিপোর্টার উদিসা ইসলাম, নাগরিক টিভির চীফ রিপোর্টার শাহনাজ শারমিন, নাদিয়া শারমিন, আইরিন নিয়াজী, শাহনাজ সিদ্দিকী সোমা, প্রেস ক্লাবের নির্বাহী সদস্য মাঈনুল আলম, ডিআরইউর শুকুর আলী শুভ, রাজু আহমেদ প্রমুখ। এ ছাড়াও প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, ডিইউজের সভাপতি, মানবাধিকার কর্মী সুলতানা কামাল, নারী প্রগতি সংঘের প্রধান রোকেয়া কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সোনিয়া নিশাত আমিন ও মুনীরা মোর্শেদ মুন্নী সংহতি প্রকাশ করেন।

মানববন্ধন থেকে বক্তারা মী টু আন্দোলনের প্রতি দৃঢ় সমর্থন জানিয়ে বলেন, যৌন নিপীড়ন বন্ধে আন্দোলন চালিয়ে যাবার জন্য অঙ্গীকার করেন। তারা সমাজের সর্বস্তরের মানুষের প্রতি নিপীড়িতের পাশে দাঁড়ানোর এবং নিপীড়নকারীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

মানববন্ধনে পাঠ্যসূচীতে নারীদের শ্রদ্ধা করার মনোভাব শেখানোর আহ্বান জানানো হয়। এব্যাপারে সরকারের দায়িত্ব রয়েছে।  এ ছড়া নারী নিপীড়নে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানানো হয়।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.