• Tuesday, August 21, 2018
logo
add image

মুক্তি পেল হলি আর্টিজান মামলার হাসনাত করিম

মুক্তি পেল হলি আর্টিজান মামলার হাসনাত করিম


সিটি নিউজ ডেস্ক :: কারাগার থেকে মুক্তি পেয়েছেন রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় গ্রেপ্তার হওয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত রেজা করিম।

আজ বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় কাশিমপুর হাই সিকিউরিটি জেল থেকে হাসনাত রেজা মুক্তি পান বলে কারাগারের জেলার বিকাশ রায়হান জানিয়েছেন।

এর আগে গত ২৩ জুলাই হলি আর্টিজান হামলা মামলায় হাসনাত করিমকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে কাউন্টার টেরোরিজম ইউনিট। এ মামলায় দুই বছর এক মাস নয় দিন জেল খেটে অবশেষে মুক্তি পেলেন তিনি।

হলি আর্টিজানে হামলার দুই বছর পর গত ২৩ জুলাই হাসনাত করিমকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিলের পর ২৬ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন অভিযোগপত্রের নথিতে স্বাক্ষর করে সেটি মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) কাছে পাঠিয়ে দেন।

সেখান থেকে অভিযোগপত্র সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে পাঠানো হয়। গতকাল বুধবার বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান অভিযোগপত্র গ্রহণ করে হাসনাত করিমকে অব্যাহতির আদেশ এবং পলাতক দুই জঙ্গি মামুনুর রশিদ রিপন ও শরীফুল ইসলাম খালিদকে গ্রেপ্তারের জন্য পরোয়ানা জারি করেন।

এর আগে ২০১৬ সালের ৫ অক্টোবর পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে হাসনাতকে ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দেন আদালত।