• Tuesday, August 21, 2018
logo
add image

রাঙ্গামাটিতে ছাত্রলীগের ডাকা হরতাল চলছে

রাঙ্গামাটিতে ছাত্রলীগের ডাকা হরতাল চলছে


রাঙ্গামাটি প্রতিনিধি, সিটি নিউজঃঃ  পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে জেলা ছাত্রলীগের ডাকে হরতাল চলছে। সংগঠনটির সহসম্পাদক সুপায়ন চাকমাকে মারধর করার প্রতিবাদে এবং পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক দলগুলোর অব্যাহত সন্ত্রাসবাদ বন্ধের দাবিতে এ হরতাল পালিত হচ্ছে।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) সকাল থেকেই হরতালের সমর্থনে রাঙামাটি শহরের তবলছড়ি, বনরূপা, রিজার্ভবাজার, কলেজগেট, ভেদভেদীসহ বিভিন্ন স্থানে পিকেটিং করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

তবে এসএসসি পরীক্ষার্থীরা হরতালের আওতামুক্ত আছে। তাদের নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে যাওয়া-আসা নিশ্চিত করতে সহযোগিতা করা হবে বলেও জানানো হয়েছে ছাত্রলীগের পক্ষ থেকে।

এর আগে গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারী) সন্ধ্যায় রাঙামাটি স্টেডিয়ামে খেলা শেষে বাড়ি ফেরার পথে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) একদল কর্মী ব্যাপক মারধর করে বলে অভিযোগ করেছে ছাত্রলীগ।

এর প্রতিবাদে তাৎক্ষণিক শহরে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রলীগ কর্মীরা। এ সময় রাস্তায় টায়ারও জ্বালায় তারা। পরে পুলিশ এসে টিয়ার শেল ও ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ হামলার প্রতিবাদে আজ রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজন।

এদিকে পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা কমিটির সভাপতি রিন্টু চাকমা বলেন, ‘এই হামলার ঘটনার সঙ্গে পিসিপি’র কোনও সম্পর্ক নেই। আমরা খবর নিয়ে জেনেছি, মাঠের খেলার বিরোধকে কেন্দ্র করে এটি হয়েছে। পিসিপি এই ধরনের কোনও ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয়।’

রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, ‘খেলা নিয়ে দুই পক্ষের মারামারি হয়। পরে মারামারি ছড়িয়ে পড়ে শহরে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’