• Wednesday, February 21, 2018
logo
add image

শেখ হাসিনা  পোপ ফ্রান্সিসের সঙ্গে স্বাক্ষাত করেছেন

শেখ হাসিনা  পোপ ফ্রান্সিসের সঙ্গে স্বাক্ষাত করেছেন


আন্তর্জাতিক ডেস্ক, সিটি নিউজঃঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাথলিক ধর্মালম্বীদের আধ্যাত্মিক নেতা পোপ ফ্রান্সিসের সঙ্গে স্বাক্ষাত করেছেন। আজ সোমবার (১২ ফেব্রুয়ারী) স্থানীয় সময় সকাল ১০টায় পোপের সাথে সাক্ষা঳ করেন।

জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবো ও পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে ভ্যাটিকান সিটি সফরে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে  গতকাল  রবিবার ইতালি পৌঁছান শেখ হাসিনা। আজ  সোমবার সকালে পোপ ফ্রান্সিস ও সেক্রেটারি অব স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পিয়েত্রো পারোলিনের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকের পর প্রধানমন্ত্রী ভ্যাটিকানের সিসটাইন চ্যাপেল ও সেইন্ট পিটার্স ব্যাসিলিকা পরিদর্শন করেন । ভ্যাটিকান সফরে প্রধানমন্ত্রীর পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা তার সাথে রয়েছেন।

প্রধানমন্ত্রীর সফরের আগে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ঢাকায় সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর ভ্যাটিকান সফরে দু্ই দেশের মধ্যে সম্পর্ক আরও বাড়বে। খ্রিস্টান দেশগুলোতে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে এবং সেসব দেশে বসবাসরত বাংলাদেশিদের জন্য আরও অনুকূল পরিবেশ তৈরি হবে।

শেখ হাসিনা মঙ্গলবার সকালে রোমে আইএফএডির সদর দপ্তরে গভর্নিং কাউন্সিলের ৪১তম অধিবেশনে যোগ দেবেন।  উদ্বোধনী অধিবেশনে তিনি মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় রোমে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় তার দেশে ফেরার কথা রয়েছে।