সবসময় বাংলাদেশের পাশে থাকবে ভারত: শ্রিংলা

0

সিটিনিউজ ডেস্ক:: বাংলাদেশের সব ভালো কাজে পাশে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ একথা উল্লেখ করে তিনি বলেন, ‘এদেশের সব ভালো কাজে আমরা সহযোগিতা করবো। সুসময় ও দুঃসময়, সবসময় আমরা পাশে থাকবো।’

শুক্রবার সিলেটে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরের ২৫০ কক্ষ বিশিষ্ট (৫ তলা ভবন) ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শ্রিংলা এসব কথা বলেন।

ভারতীয় হাই-কমিশনার বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিন দিন আরও গভীর হচ্ছে। বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী অতীতে দুই দেশের সম্পর্কের যে বীজ বপন করেছিলেন বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তা এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ‘আমি আজ এই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর কথা ধরে বলতে চাই- আগে আমরা একে অপরের পাশাপাশি ছিলাম এখন আমরা এক অপরের আরো কাছাকাছি এসেছি।’

ভারতীয় হাইকমিশনার বলেন, এ বছর সিলেটে ভারতের নতুন সহকারী হাইকমিশন অফিস চালু হয়েছে। আগামী দুই তিন দিনের মধ্যে সহকারী হাইকমিশনার যোগদান করবেন। এর ফলে এ অঞ্চলের মানুষের ভিসা পাওয়া সহজ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) বাংলাদেশের সহ-সভাপতি শ্রীমদ ভক্তিপ্রিয়ম গধাঘর গোস্বামী মহারাজ, ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।

শুদ্ধসত্য গোবিন্দ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী ও শ্রীধাম মায়াপুরের শিক্ষক শ্রীপাদ আনন্দবর্ধন দাস ব্রহ্মচারী বক্তব্য দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.