সাংবাদিক জামাল খাসোগির মরদেহ কোথায় ?

0

সিটি নিউজ ডেস্ক :  সৌদি আরবের নিহত সাংবাদিক জামাল খাসোগির মরদেহ কোথায় আছে সে সত্য প্রকাশের দাবি জানিয়েছেন তার বাগদত্তা হাতিস চেঙ্গিস। খাসোগির সম্মানে লন্ডনে আয়োজিত ইন্টারন্যাশনাল কমিউনিটির এক অনুষ্ঠানে আবেগঘন বক্তব্য রাখেন তিনি। এ সময় সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের প্রতি সত্য প্রকাশের দাবি জানান হাতিস চেঙ্গিস।

তুরস্কের বাইরে প্রথমবার কথা বলেন তিনি। বলেন, খাসোগির মরদেহ কোথায় আছে তা সৌদি আরব জানে বলে আমার বিশ্বাস। তাদের উচিত আমার এ প্রশ্নের উত্তর দেয়া। এ দাবি শুধু একজন প্রেমিকা হিসেবে নয়, এ দাবি মানবিক এবং ইসলামিক দাবি।

তিনি বলেন, আমি চাই এ হত্যাকান্ডের সুবিচার হোক। যারা আমার প্রিয়তম খাসোগিকে হত্যা করেছে শুধু তাদের বিচার নয়, এর সঙ্গে যারা এ হত্যাকান্ডের পরিকল্পনা করেছে এবং হত্যার নির্দেশ দিয়েছে তাদের প্রত্যেককে বিচারের আওতায় আনতে হবে। এ দাবি শুধু আমার একার নয়, এ দাবি লাখ লাখ মানুষের।

আমি চাই রাজনৈতিক যে নেতৃত্ব এ নৃশংস হত্যার নেপথ্যে ছিল, তাদেরকে জনসম্মুখে আনা হোক।
চেঙ্গিস আরো বলেন, খাসোগির মৃত্যু আমার জীবনে শূণ্যতা সৃষ্টি করেছে। কিন্তু সৌদি আরবের গণতন্ত্রের জন্য লড়াইয়ে তার মৃত্যু তাকে শহীদের স্বীকৃতি দিয়েছে।

খাসোগিকে হত্যার দিনের কথা স্মরণ করে তিনি বলেন, যদি আমি জানতাম কি ঘটতে যাচ্ছে, তাহলে নিজেই কনস্যুলেটে প্রবেশ করতাম। আমি যদি জানতাম ভেতরে রক্তপিপাসু, শয়তান লোকেরা জামালের জন্য অপেক্ষা করছে, তাহলে আমি তাকে কনস্যুলেটে যেতে সব রকমভাবে বাধা দিতাম।

এ অনুষ্ঠানে অন্য বক্তারা সবাই খাসোগির হত্যা প্রিন্স সালমানের কাঁধে ভর করেই হয়েছে বলে দাবি জানিয়েছেন।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.