সাদার্ন ইউনিভার্সিটিতে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট শুরু

0

সিটি নিউজঃঃ  সাদার্ন ইউনিভার্সিটিতে সপ্তাহব্যাপী আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এম এ আজিজ স্টেডিয়াম’র সিজেকেএস প্রশিক্ষণ মাঠে শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে টুর্নামেন্টের আনুষ্ঠনিক উদ্বোধন করেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্বদ্যিালয়ের উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ। আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর, বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, সাদার্ন ইউনিভার্সিটি ইতোমধ্যে দেশ-বিদেশে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় ক্রীড়া ক্ষেত্রে অসংখ্যা বার শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছে। আমরা শিক্ষার্থীদের যন্ত্র মানব বানাতে চাইনা। পড়াশুনার পাশাপাশি যাতে সব ক্ষেত্রে শিক্ষার্থীরা প্রতিভার বিকাশ ঘটাতে পারে সেই লক্ষ্যে কাজ করছে সাদার্ন কর্তৃপক্ষ।

উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে মনোবল বৃদ্ধি করে অনৈতিক কর্মকা- থেকে দূরে রাখে। তাই শিক্ষার্থীদের উচিৎ পাঠ্য বইয়ের পাশাপাশি ক্রীড়াতেও প্রতিভার বিকাশ ঘটাতে কঠোর অনুশীলন করা। আশা করি দেশে-বিদেশে তোমরা নিজেদের ক্রীড়া নৈপূন্য প্রদর্শন করে সাদার্নের সুনাম ছড়িয়ে দেবে।

উদ্বোধনী ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন ব্যবসায় প্রশাসন বিভাগ ৩-০ গোলে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগকে পরাজিত করে। ব্যবসায় প্রশাসনের পক্ষে হিরো দু’টি ও লালটে একটি গোল করেন। দিনের অন্য ম্যাচগুলোতে কম্পিউটার সায়েন্স বিভাগ ৪-০ গোলে আইন বিভাগকে পরাজিত করে। কম্পিউটার সায়েন্সের পক্ষে মোরশেদ ও সোহাগ দুটি করে গোল করেন।

অপর ম্যাচে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ(ইইই) ২-১ গোলে ইংরেজি বিভাগকে পরাজিত করে। ইইই বিভাগের হয়ে একাই দুটি গোল করেন দিলীপ ত্রিপুরা এবং ইংরেজি বিভাগের পক্ষে একমাত্র গোলটি করেন রানা। বিপুল উৎসাহ ও উদ্দীপনা নিয়ে খেলাগুলো উপভোগ করেন উপস্থিত দর্শকরা। আগামীকাল তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এ বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave A Reply

Your email address will not be published.