অবশেষে মৃত্যুর কাছে হার মানলো শিখা দে

0

কামরুল ইসলাম দুলু, সিটি নিউজ :: আগুনে শরীরের ৭০ ভাগ অংশ পুড়ে যাওয়া সীতাকুণ্ড বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী শিখা দে’ অবশেষে মৃত্যুর কাছে হার মেনেছে। মঙ্গলবার রাত ১০ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে তার মৃত্যু হয়।

উল্লেখ্য যে, গত ১৬ ফেব্রুয়ারি শুক্রবার রাত ৮ টার দিকে নিজ ঘরের চুলা থেকে ভয়াবহ এ অগ্নিকান্ডের শিকার হয়ে সীতাকুণ্ডের ভোলাগিরি আশ্রম এলাকার বাসিন্দা শিখা দে । একমাত্র মা ছাড়া আর কেউ নেই তার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ছয় তলায় ৩৬ নাম্বার ওয়ার্ডে ত্রিশ নাম্বার বেডে তীব্র যন্ত্রনায় ছটপট করে শিখা দে। অন্যের বাড়ি কাজ করে শত কষ্টে মেয়েটিকে লেখাপড়া করিয়ে উচ্চ শিক্ষিত করার স্বপ্ন দেখেছিলেন মা। কিন্তু আকষ্মিক আগুনের লেলিহান শিখা তার আদরের ‘শিখা’কে নিয়ে দেখা স্বপ্ন ভেঙ্গে গুড়িয়ে দিল।

হাসপাতালের বেডে মেয়ের পাশে এসব বলে বিলাপ করছিল আগুনে পুড়ে যাওয়া শিখা দে’র মা। চিকিৎসকরা জানিয়েছেন দ্রুত উন্নত চিকিৎসার ব্যবস্থা না করলে মেয়েটিকে বাঁচানো অসম্ভব হয়ে দাঁড়াবে। দিশেহারা মা একমাত্র মেয়েকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন।

এদিকে শিখা দে’কে বাঁচাতে সাহায্যের আবেদন করে তার সহপাঠি ও বিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা। কিন্তু মায়ের স্বপ্ন চুরমার করে ডাক্তারদের কথা সত্যি করে অবশেষে রাত ১০ টার দিকে না ফেরার দেশে চলে গেলো গরীব মেধাবী স্কুল ছাত্রী শিখা দে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.