আওয়ামীলীগের প্রতি ভোটারদের কোনও আস্থা নেইঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা,তার সরকার এবং তার দল আওয়ামীলীগের প্রতি ভোটারদের কোনও আস্থা নেই।

তিনি বলেছেন, গণভবনে আওয়ামী লীগ পার্লামেন্টারি বোর্ডের এক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন- ভোটারদের আস্থা অর্জনসহ ঐক্যবদ্ধভাবে কাজ করুন। আমি মনে করি, এতদিনে প্রধানমন্ত্রী যথার্থই উপলব্ধি করেছেন যে- তার এবং সরকার তথা আওয়ামীলীগের প্রতি ভোটারদের আস্থা নেই।
শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় রিজভী বলেন,লুটপাট, ডাকাতি, ব্যাংকের টাকা লুট, হত্যা-গুম, একের পর এক ভোটারবিহীন নির্বাচন করাতে ভোটারদের আস্থা শূন্যের কোঠায় চলে গিয়েছে।

এখন প্রধানমন্ত্রীর আর একটু উপলব্ধি করতে পারলে দেশের গণতন্ত্রের জন্য মঙ্গলজনক হবে। সেটি হলো, নিজের ক্ষমতা ছেড়ে দিয়ে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। তাহলেই কেবল কিছুটা ভোটারদের আস্থা ফিতে আসতে পারে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের ঐতিহ্য হচ্ছে জনগণের মন ভুলিয়ে ক্ষমতায় এসে একদলীয় বাকশালের মাধ্যমে নিষ্ঠুর ফ্যাসিবাদ কায়েম করা।
বর্তমান সরকার বিএনপির মতো নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাসী নয়- প্রধানমন্ত্রী এ বক্তব্যেরে প্রসঙ্গে এই বিএনপি নেতা বলেন, প্রধানমন্ত্রী অকপটে সত্য কথাই বলেছেন।

অবশ্যই বিএনপি’র মতো নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাস করে না আওয়ামী লীগ। আমরা বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করি, তারা একদলীয় বাকশালে বিশ্বাস করে। বিএনপি অবাধ, সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দেয়, আওয়ামী লীগ ফেনী মার্কা নির্বাচনে বিশ্বাস করে।

রিজভী আরও বলেন,গণতান্ত্রিক পদ্ধতির প্রধান শর্ত আলোচনা ও সংলাপ, যা আওয়ামী লীগ বিশ্বাস করে না। বিএনপি সমঝোতার মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতি অব্যাহত রাখায় বিশ্বাসী। আওয়ামী নেতারা শোনে কম, বলে বেশি। বিএনপি নেতারা বলে কম, শোনে বেশি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.