আনোয়ারা হাসপাতালে কুকুরের উপদ্রব!

0

আনোয়ারা প্রতিনিধি:: আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কুকুরের উপদ্রবে বিপাকে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগীরা। কর্তৃপক্ষ কুকুরের উপদ্রব কমাতে কোনো উদ্যোগ নিচ্ছে না। ফলে বাধ্য হয়ে অনেকেই চিকিৎসা না নিয়ে চলে যান। ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কুকুরের উপদ্রব চলছে দীর্ঘদিন ধরে।

নারী ও প্রসূতি ওয়ার্ডে প্রায়ই ঘুরতে দেখা যায় কুকুর। রোগীদের রাখা জিনিসপত্রে মুখ দিচ্ছে সবসময়। কুকুর খাবারের সন্ধানে এক কক্ষ থেকে অন্য কক্ষে ছুটে বেড়াচ্ছে। রোগীরা কুকুর তাড়ানোর চেষ্টা করলেও হাসপাতাল কর্তৃপক্ষ কোনো উদ্যোগ নিচ্ছে না।

রোগীরা জানান,কুকুর সবসময় হাসপাতালের ভেতরে ঘোরাফেরা করে। খাবারের সন্ধানে জিনিসপত্রে মুখ দেয়। কাপড় ও কাগজপত্র ধরে টানাটানি করে।

হাসপাতাল সূত্রে জানা গেছে,কুকুর রোগীদের কক্ষে প্রবেশ করে যন্ত্রণা করলেও তা রোধ করা যাচ্ছে না। জনবল সংকটের কারণে এ অবস্থা প্রকট আকার ধারণ করেছে। রোগীদের কক্ষে কুকুর প্রবেশ করায় নানা ধরনের জীবাণু ছড়িয়ে রোগ ছড়াতে পারে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা রাখাল চন্দ্র বড়–য়া জানান, জনবল সংকটের কারণে কুকুর নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.