আমরা শোকাহত

0

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম :  আমাদের সহযোদ্ধা সাংবাদিক পুলক সরকারের মৃত্যুতে আজকের সূর্যোদয় ও সিটিনিউজ বিডি ডট কম পরিবার গভীর শোকাহত । তার পরিবারের প্রতি আমাদের গভীর সমবেধনা। প্রয়াত পুলক সরকারের সাথে ছিল সাংবাদিকতা জীবনে আমাদের অনেক স্মৃতি । সাংবাদিকদের রুটি রুজির সংগ্রামে তিনি ছিলেন আপোষহীন ও ত্যাগী ব্যাক্তিত্ব । আজ সে স্মৃতির ভান্ডার যেন বার বার আমাদের বেদনাহত করছে ।

শুক্রবার (২৯ ডিসেম্বর) হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে বিকেল চারটায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। তিনি স্ত্রী, এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নে নিজ বাড়িতে সাংবাদিক পুলক সরকারের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

পুলক সরকার দৈনিক নয়াবাংলাসহ বিভিন্ন সংবাদ সংস্থায় সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি একটি বেসরকারি টেলিভিশনে কাজ করছিলেন। চট্টগ্রাম প্রেস ক্লাব ছাড়াও তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির সদস্য ছিলেন।

সাংবাদিক পুলক সরকারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে)সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক। বিএফইউজে নেতৃবৃন্দ প্রয়াতের আত্মার সদগতি কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। পুলক সরকারের অসহায় পরিবারের জন্য বিএফইউজের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেওয়া হবে বলে জানিয়েছেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক।

পুলক সরকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মশিউর রেহমান বাদল, সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে পুলক সরকারের মরদেহ আনা হলে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান সাংবাদিক নেতারাসহ তার দীর্ঘদিনের সহকর্মীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.