আমিরাতে প্রজন্ম বঙ্গবন্ধু’র সম্মেলন ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠিত

0

সংযুক্ত আরব আমিরাত : প্রজন্ম বঙ্গবন্ধু কেন্দ্রীয় কমিটি ইউ এ ই’র ত্রি-বাষিক সম্মেলন ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান গত শুক্রবার ২০ এপ্রিল রাতে আবুধাবির ফুডল্যান্ড হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি এস, এম, রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু মনছুর এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর ৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল ।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবীর সভাপতি ইফতেখার হোসেন বাবুল।প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি’র সিনিয়র সহ-সভাপতি ইমরাদ হোসেন ইমু। বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আবুধাবিস্থ বাংলাদেশ দুতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরী,আবুধাবি যায়েদ ইউনিভার্সিটির শিক্ষক ডঃ রায়হান জামিল,ইউ এ ই জনতা ব্যাংকের প্রধান নির্বাহী আমিরুল হাসান, শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান ও সিনিয়র শিক্ষক আবু তাহের ও নূর মোহাম্মদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি শেখ রুহুল আমিন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি’র যুগ্ম সম্পাদক মইন উদ্দীন ও গোলাম কাদের ইফতি, আজিম উদ্দীন শিকদার মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ আবুধাবির যুগ্ম সম্পাদক খোরশেদ আলম, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মীর খালেদ,সুলতান আহমেদ,শেখ সেলিম উদ্দীন সহ অন্যরা। স্বাগত ভাষণ রাখেন আয়োজক সংগঠনের সাংগঠনিক সম্পাদক আবদুল করিম কাইয়ুম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,” সামনে নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের বিরোধীরা নানা ষড়যন্ত্র ও ছল চাতুরি শুরু করেছে। কিন্তু প্রমাণিত দুর্নীতিবাজদের ক্ষমতায় বসালে দেশ আবার খারাপের দিকে যাবে।’ তিনি উন্নয়ন এর ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার জন্য দলের নেতা কর্মীদের নিজেদের মধ্যেকার বিভেদ ভুলে কাজ করার আহবান জানান।

সম্মেলনে এস. এম. রফিকুল ইসলামকে সভাপতি ও আবু মনছুর কে সাধারণ সম্পাদক করে সংগঠনের ৪৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন লাভ করে। এতে দুজন প্রবাসী মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট দিয়ে ও উত্তরীয় পরিয়ে সংবর্ধিত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.