আরও ৩১টি সার্ভার স্টেশন তৈরির উদ্যোগ ইসি’র

0

সিটি নিউজ ডেস্ক :: ২০০৮ সালে একটি প্রকল্পের আওতায় সার্ভার স্টেশন নির্মাণের উদ্যোগ নিলেও সবগুলোর কাজ এখনও শেষ হয়নি। এছাড়া দেশে আরও অনেক নতুন থানা হয়েছে। এ জন্য নতুন করে দেশের বিভিন্ন উপজেলা আরও ৩১টি সার্ভার স্টেশন তৈরির উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, এর আগে বিভিন্ন এলাকায় সার্ভার স্টেশন নির্মানের জায়গা পাওয়া যায়নি। তাছাড়া আবার নতুন থানা যুক্ত হয়েছে। এ জন্য নতুন আরও ৩১টি সার্ভার নির্মাণের উদ্যোগ নিয়েছে ইসি।

জানা যায়, প্রকল্পের আওতায় ৫২টি জেলা, ৩৯৩টি উপজেলা, ৯টি আঞ্চলিত ও ২টি থানায় সার্ভার নির্মাণ এবং ৭টি থানা সার্ভার স্টেশন নির্মাণের জন্য জমি কেনা হয়। তবে আরও নতুন থানা হওয়ায় ইসি নতুন এ সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে আগামী ১০ মে নির্বাচন কমিশন বৈঠক করবে। নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত বৈঠকে ইসি সচিব ছাড়াও সংশ্লিষ্টদের উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

নতুন যে থানা গুলোতে সার্ভার বসাবে ইসি সেগুলো হলোঃ গাজীপুর ও টঙ্গী ছাড়াও ঢাকা সিটি কর্পোরেশন ভুক্ত ৭টি থানা, উত্তরা, কতোয়ালী, লালবাগ, সূত্রাপুর, সবুজবাগ এবং মতিঝিল থানায় সাভার বসানো হবে।

এছাড়া মুন্সিগঞ্জের লৌহজং, মাদারিপুর জেলার সদর, কুমিল্লার লালমাই, নোয়াখালীর সেনবাগ, দিনাজপুরের বিরল, গাইবন্ধার ফুলছড়ি, সিলেটের ওসমানী নগর, সুনামগঞ্জের দিরাই, সিরাজগঞ্জ জেলার চৌহালী, নাটোরের নলডাঙ্গা, পিরোজপুরের ইন্দুরকানী, খুলনার কয়রা, চট্টগ্রামের পাঁচসাইল, চান্দগাঁও, পাহাড়তলী, বন্দরথানা কর্ণফুলি ও সদ্বীপ। খাড়গাছড়ির গুইমারা, কক্সবাজারের পেকুয়া ও ময়মনসিংহের তারাকান্দা।

জানা গেছে, কনস্ট্রাকশন অব উপজেলা অ্যান্ড রিজিওনাল সার্ভার স্টেশন ফর ইলেক্টোরাল ডাটাবেইজ (সিএসএসইডি) প্রকল্পটি এ প্রকল্পের আওতায় একাজ করা হবে উদ্দেশ হলো ছবিযুক্ত ভোটারদের তথ্য-উপাত্ত সংগ্রহ করা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.