আলোকচিত্রী শহিদুল আলম হাসপাতালে ভর্তি

0

সিটি নিউজ ডেস্ক :: তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী ড. শহিদুল আলমকে হাইকোর্টের নির্দেশে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (০৮ আগস্ট) সকাল পৌনে ৯টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ কথা জানিয়েছেন। তিনি বলেন, সকাল পৌনে নয়টার দিকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে তাকে হাসপাতালের কেবিন ব্লকের ৫১২ নম্বর কেবিনে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ড. শহিদুল আলমের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে জানিয়ে হাসপাতালের পরিচালক বলেন, বোর্ডের চিকিৎসকরাই তাকে চিকিৎসা দিচ্ছেন।

একটি রিটের শুনানি শেষে তথ্যপ্রযুক্তি আইনের করা মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য অবিলম্বে বিএসএমএমইউ হাসপাতালে পাঠাতে মঙ্গলবার (০৬ আগস্ট) নির্দেশ দেন হাইকোর্ট।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে রমনা থানায় করা একটি মামলায় গত ৬ আগস্ট থেকে রিমান্ডে রয়েছেন শহিদুল।

আটকের পর তাকে নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে মঙ্গলবার হাইকোর্টে রিট করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।

এতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিবাদী করা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত সৃস্টির অভিযোগ আনা হয়েছে ওই মামলায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.