আলোকচিত্রী শহীদুল আলম ৭ দিনের রিমান্ডে

0

সিটি নিউজ ডেস্ক :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় আলোকচিত্রী শহীদুল আলমকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুল হাসান জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আরমান আলী আলোকচিত্রী শহীদুল আলমকে হাজির করেন। এ সময় আইসিটি আইনের মামলায় তাঁকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানান।

অপরপক্ষে, আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। পরে, শুনানি শেষে বিচারক জামিনের আবেদন খারিজ করে রিমান্ডের আদেশ দেন।

এর আগে আজ সোমবার (৬ আগস্ট) শহীদুল আলমকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদের পর তাঁকে রমনা থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বিকেলেই ডিবি পুলিশের (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে রমনা থানায় মামলাটি দায়ের করেন।

গতকাল রোববার রাতে ধানমণ্ডির বাসা থেকে শহীদুলকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তাঁর স্ত্রী রেহনুমা আহমেদ। শহীদুলের স্ত্রী বলেন, ‘গতকাল রোববার ধানমণ্ডির  ৯/এ সড়কের বাসার চারতলা থেকে শহিদুলকে ধরে নিয়ে গেছে ডিবি পরিচয়ে একদল লোক।’

শহিদুল আলম ও রেহনুমা আহমেদের পারিবারিক বন্ধু সাইদা গুলরুখ জানান, তিনি নিজেও সেখানে ছিলেন। তিনি বলেন, ‘রাত সাড়ে ১০টার দিকে আমরা হঠাৎ করেই চিৎকার শুনে বেরিয়ে আসার পর বাসার নিরাপত্তাকর্মীরা জানায়, ৩০-৩৫ জন লোক এসে শহিদুল আলমকে তাঁর অফিস কক্ষ থেকে জোর করে নিয়ে গেছে।’

শহীদুল আলমকে তুলে নেওয়ার আগে তারা সিসিটিভি ফুটেজ ও ইন্টারকম ভেঙে ফেলে। সাইদা গুলরুখ আরো বলেন, এরপর সবাই দৌড়ে নিচে নেমে আসতে আসতে শহীদুলকে গাড়িতে তুলে নিয়ে যায়। একটি গাড়ির নম্বর টুকে রাখতে পারেন দারোয়ান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.