ইসলামপুরে গাউসিয়া রহমানিয়া আনিসুল উলুম সুন্নিয়া মাদ্রাসা উদ্বোধন

0

 

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ৬ নম্বর ওয়ার্ডের ডেবার আগার তাহেরা নগরে গত ২৬ ফেব্রুয়ারি গাউছিয়া রহমানিয়া আনিসুল উলুম সুন্নিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার উদ্বোধন করা হয়। সকাল ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানমালায় ছিল আলোচনা সভা, মিলাদ মাহফিল, খতমে কোরআন, আখেরী মোনাজাত, তবরুক বিতরণ।

মাদ্রাসার উদ্বোধন করেন সওয়াদে আজম রাঙ্গুনিয়ার চেয়ারম্যান আ ন ম নাজমুল হোসাইন নঈমী মাইজভা-ারী (ম.জি.আ.)।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাদ্রাসা প্রতিষ্ঠাতা ও ভূমিদাতা ডা. গাজী মাওলানা আবু তৈয়ব চৌধুরী মাইজভা-ারী আজমীরি।

ডেবার আগার মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ১১টা আল্লামা মোজাম্মেল  হোসাইন নঈমী মাইজভা-ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ১৩ নম্বর ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী ( মিল্টন)।

এতে বিশেষ অতিথি ছিলেন অ্যাডভোকেট আলহাজ মীর মুহাম্মদ ফেরদৌস আলম সেলিম, ফকির মুহাম্মদ আইয়ুব মাইজভা-ারী, খোরশেদুল আলম মাইজভা-ারী, নঈম উদ্দীন মাইজভা-ারী, শিক্ষক মাওলানা কাজী আশরাফুজ্জামান আলকাদেরী, শিক্ষক মাওলানা কাজী রাহাতুল মোস্তফা নঈমী, সুমন নঈমী সুমন, মাওলানা শাহজাদা আশেকুর রহমান, মো. রিগান চৌধুরী, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. রহমতুল্লাহ চৌধুরী, ব্যবসায়ী মো. রাসেল চৌধুরী।

সভায় বক্তারা বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতির চরম শিখরে পৌঁছতে পারে না। শিক্ষাক্ষেত্রে ডা. আবু তৈয়ব চৌধুরী মাইজভা-ারীর জমি দান ও মাদ্রাসা প্রতিষ্ঠায় এগিয়ে আসা সমাজের একটি উজ্জ্বল দৃষ্টান্ত।

শেষে দেশ ও বিশ্ব শান্তি ও মাদ্রসার সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আ. ন. ম. নাজমুল হোসাইন নঈমী মাইজভা-ারী (মা.জি.আ.)।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.