ইয়ং এসোসিয়েশন কাতারের অনুদান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের

0

মিরসরাই প্রতিনিধি : মিরসরাই ইয়ং এসোসিয়েশন দোহা কাতারের উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। সোমবার ১৯ মার্চ উপজেলার ২ নম্বর হিঙ্গুলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব হিঙ্গুলী গ্রামের খিল হিঙ্গুলীর দাড়িকা ডাক্তার বাড়ির অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৩ পরিবারকে এই আর্থিক সহায়তা প্রদান করা হয়।

চলতি মাসের ১২ মার্চ অগ্নিকান্ডে ৩ টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়, বর্তমানে তারা খোলা আকাশের নিচে বসবাস করছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলো অশোক দে, সজল দে ও প্রদীপ দে।

মিরসরাই ইয়ং এসোসিয়েশন দোহা কাতারের পক্ষে ক্ষতিগ্রস্থদের হাতে আর্থিক অনুদান তুলে দেন হিঙ্গুলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শামসুদ্দীন মিয়া, মিরসরাই ইয়ং এসোসিয়েশন দোহা কাতারের উপদেষ্টা জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জাবেদ খাঁন, মিরসরাই প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক এম আনোয়ার হোসেন, সদস্য রাজু কুমার দে প্রমুখ।

মিরসরাই ইয়ং এসোসিয়েশন দোহা কাতারের সভাপতি এনামুল হায়দার চৌধুরী শিপন ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন জানান, ২০১৬ সালের ১ জুন আর্তমানবতার সেবায় চালু করা হয় এই সংগঠনটি।

সংগঠন চালু করার পর থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিবন্ধী শিশুদের মাঝে আর্থিক সহায়তা, শীতবস্ত্র বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, এতিমদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, দুর্গাপূজায় আর্থিক সহায়তা ও বস্ত্র বিতরণ, হতদরিদ্রদের চিকিৎসার্থে আর্থিক সহায়তা প্রদান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সংগঠনটির সদস্যদের মাসিক চাঁদা ও সদস্যদের অনুদানের টাকায় এসকল সামাজিক কার্য্যক্রম চালানো হচ্ছে। ইতিপূর্বে মঘাদিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১২ পরিবারের প্রত্যেককে ৩ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.