একজন প্রবাসী স্বদেশের পতাকা বহন করেনঃ জসিম উদ্দিন

0

গোলাম শরীফ টিটুঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সন্তান ও ওমান প্রবাসী বিশিষ্ট সংগঠক, রাজনীতিবিদ আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন। প্রবাসে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি দেশে চট্টগ্রাম উত্তর জেলা কৃষকলীগের বন ও পরিবেশ সম্পাদক হিসেবে রাজনীতির মানচিত্রে একটি পরিচিত মুখ।

রাজনীতি ছাড়াও সমাজ সেবায় রয়েছে তার অনেক অবদান। গত সপ্তাহে আজকের সুর্যোদয়ের সাথে একান্ত সাক্ষাৎকারে আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় জনগনের রায়ে নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশকে আর্থ-সামাজিক ক্ষেত্রে উন্নত অবস্থানে নিয়ে এসেছে। দেশ এগিয়ে চলছে।

দেশের এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করে ক্ষমতায় আনতে হবে। স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গনতন্ত্র সংরক্ষন, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা এবং উপরোক্ত উন্নয়ন, অগ্রগতি ও অর্জন সমুহের ধারাবাহিকতা রক্ষা করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেয়া সকল নাগরিকের কর্তব্য ও দায়িত্ব।

স্বদেশ প্রেম, মাটি ও মানুষের প্রতি প্রগাঢ় দায়বদ্ধতা নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে তার সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনা বিপ্লব ঘটিয়ে চলেছেন। এই চলমান উন্নয়ন অব্যাহত রাখতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের অবিনাশী চেতণার প্রতীক নৌকার পক্ষে আবারও ঐতিহাসিক রায় প্রদান করতে দেশবাসীকে আকুল আবেদন জানাব।

বিশিষ্ট সংগঠক ও রাজনীতিবিদ জসিম উদ্দিন বলেন,’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এ দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এ সরকারের আমলে জনগনের আয় এবং জীবনযাত্রার মান বড়েছে। বিপরীতে বিএনপির সময় ছিল হাহাকার। এই সরকারের আমলে তারা আন্দোলনের নামে পেট্রোলবোমা ও আগুন দিয়ে নাগরিকদের পুড়িয়ে মেরেছে।

সহিংসতা, অরাজকতা ও নাশকতা করে জনগনের জীবন করে তুলেছিল অস্থির। গত দশ বছরে দেশের অনেক উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগের যে বিকল্প নেই তা জনগনকে অবহিত করতে হবে। উন্নয়নের প্রচারই প্রধান এজেন্ডা আওয়ামী লীগের’।

জসিম উদ্দিন বলেন,’ বর্তমান সরকার প্রবাসীদের কল্যানে কাজ করছে। আওয়ামী লীগ এদেশে গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক একটি শক্তিশালী রাজনৈতিক সংগঠন। ঐক্যবদ্ধভাবে যে কোন অপশক্তির বিরুদ্ধে জনগনকে সতর্ক থাকতে হবে। বিশিষ্ট সমাজ সেবক জসিম উদ্দিন বলেন, প্রত্যেক প্রবাসীই স্বদেশের পতাকা বহন করে। একজন প্রবাসীর সামাজিক সম্পৃক্ততা- কর্মকান্ড দেশের সম্মান ও মর্যাদাও বহন করে।

বিদেশীদের চোখে একেকজন স্বদেশী স্বজাতির প্রতিচ্ছবি। কাজেই প্রবাসীদের ব্যাপারে সতর্ক থাকা উচিত। মধ্যপ্রাচ্যের মধ্যে আবুধাবীতে দশ লাখ প্রবাসীর মধ্যে রাঙ্গুনিরার কৃতি সন্তান বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটি আবুধাবীর সভাপতি ইফতেখার হোসাইন বাবুলকে আমিরাতের পুলিশ ও আহমদিয়া মেডিকেল গ্রুপ ’এ্যাওয়ার্ড’ প্রদান করেছেন। এ এ্যাওয়ার্ড বাঙালির গৌরব। রাঙ্গুনিয়ার অহংকার বাবুল ভাইকে রাঙ্গুনিয়াবাসীর পক্ষ থেকে অভিনন্দন।

আমি কৃতজ্ঞতা জানাই আধুনিক রাঙ্গুনিয়ার রূপকার, উন্নয়ন ও অগ্রগতির প্রতীক সাবেক মন্ত্রী ড. হাসান মাহমুদকে। যিনি রাঙ্গুনিয়াকে অভাবনীয় উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিয়েছেন অনেকদূর। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদকে আবারও বিপুল ভোটে জয়যুক্ত করতে হবে। তিনি বলেন,’ আমি মনে করি ড. হাসান মাহমুদ একজন যোগ্য নেতা। রাঙ্গুনিয়ায় যার বিকল্প নেই।

জসিম উদ্দিন বলেন,’ ইফতেখার হোসাইন বাবুলের মত প্রবাসীদের সুনাম ও মর্যাদা বৃদ্ধিতে প্রবাসীদের সচেষ্ট থাকতে হবে। প্রবাসীদের ইফতেখার হোসেন বাবুলের মত আদর্শবান ব্যক্তিত্ব হতে হবে। বাবুল ভাই প্রবাসীদের অহংকার, দেশের একজন শ্রেষ্ট সন্তান। বঙ্গবন্ধু পরিষদ ওমান কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বাবুল ভাইকে সংগ্রামী অভিনন্দন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.