এশিয়াকে শান্তিপূর্ণ করতে পারস্পরিক সেতুবন্ধন দৃঢ় করতে হবে

0

সিটি নিউজ ডেস্ক :: এশিয়াকে আরও শান্তিপূর্ণ, উন্নত ও স্থিতিশীল করতে পারস্পরিক সেতুবন্ধন ও যোগাযোগ বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে জনগণের সঙ্গে জনগণের মতবিনিময় ও বোঝাপড়া বাড়ানোর উদ্যোগ নিতে এ অঞ্চলের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

বুধবার (১৮ এপ্রিল) দুপুরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের গিল্ড হলে কমনওয়েলথ বিজনেস ফোরাম আয়োজিত ‘এশিয়া নেতাদের গোলটেবিল বৈঠক: এশিয়া কি তার অগ্রগতি ধরতে রাখতে পারবে?’ শীর্ষক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, এশিয়ার দেশগুলোর আরও ব্যাপক প্রবৃদ্ধি প্রয়োজন, শুধু একটা দেশের মধ্যে নয়, গোটা এশিয়া অঞ্চলে এটি প্রয়োজন। ভৌগলিক সীমা রেখার বাইরের এই সমৃদ্ধি ও সমতা প্রবৃদ্ধি আনবে যা স্থিতিশীলতা অর্জনে এশিয়ার ভবিষ্যতের চাবিকাঠি।

তিনি বলেন, এশিয়ার দেশগুলো বিশ্বকে আরও নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যত দেখাতে পারে, যেখানে অর্থনীতি হবে আরও স্থিতিশীল এবং দ্রুত বিকাশমান। বিশাল শ্রমশক্তি ও বাজার, প্রচুর প্রাকৃতিক সম্পদের প্রাচ্যুর‌্যতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অতীতে বিশ্বকে নেতৃত্ব দিয়েছে এশিয়া, ভবিষ্যতেও এশিয়াই নেতৃত্ব দেবে। কারণ এশিয়ার মানুষগুলোর আছে সহিষ্ণুতা, কঠোর পরিশ্রম করার ক্ষমতা, মেধা এবং দৃঢ় আশাবাদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.