ওয়াসার বোর্ড সদস্য হলেন সাংবাদিক মহসীন কাজী

0

সিটি নিউজ ডেস্কঃঃ চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য হয়েছেন বাংলাদেশের সাংবাদিকদের সর্বোচ্চ এবং সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব মহসীন কাজী।

বিএফইউজে’র মনোনয়নে চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য মনোনীত হয়েছেন তিনি। ৭ নভেম্বর, বুধবার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বিষয়ে জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন ১৯৯৬ এর ৬ (১) (ঝ) ও ৬ (৩) ধারার প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), চট্টগ্রাম বিভাগের নব-নির্বাচিত যুগ্ম মহাসচিব মহসীন কাজীকে চট্টগ্রাম ওয়াসা বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

ছাত্রজীবনে লেখাপড়ার পাশাপাশি সাংবাদিকতায় হাতেখড়ি মহসীন কাজীর। পেশাজীবন শুরু আজকের সূর্যোদয়ে। দুই যুগেরও বেশি সময় ধরে সাংবাদিকতা জীবনে অনেক বাধা বিপত্তি ডিঙ্গিয়ে এগিয়ে যেতে হয়েছে। তবে আদর্শ বিচ্যুত হননি কখনো। পেশা জীবনে চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির যুগ্ম সম্পাদক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন সফলতার সাথে। তাঁর দায়িত্ব পালনকালেই চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গনে স্থাপন করা হয় জাতির জনকের ম্যুরাল। যা দেশে কোনো প্রেসক্লাবের মধ্যে সর্বপ্রথম।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও সমাজসেবক মরহুম কাজী আবদুস সাত্তার এবং আলম আরা বেগম চৌধুরীর পুত্র মহসীন কাজী। বর্তমানে তিনি চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির নির্বাচিত পরিচালক।

সারাদেশে সাংবাদিকদের সর্ববৃহৎ একক সংগঠন বিএফইউজের নির্বাচনে যুগ্ম মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন বলিষ্ঠ কন্ঠস্বর মহসীন কাজী। পেশাগত দায়িত্ব পালনকালে লব্দ অভিজ্ঞতা নিয়ে রচনা করেছেন প্রবন্ধ সংকলন ‘সময়ের কাটাছেঁড়া’। গ্রন্থে তিনি সাংবাদিকতা জীবনে দেখা নানা ঘটনার বিশ্লেষণ করেছেন নির্মোহ দৃষ্টিতে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.