ঔপনিবেশিক মানসিকতা পরিহার করে গরীবের মুক্তি চাই

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম মহানগর আওয়ামী মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা মহিউদ্দিন বলেছেন, মুজিবনগর সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড়। এই সরকার গঠনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ বিশ্বে বৈধতা পেয়েছে।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আঙ্গুলি হেলনে নিরস্ত্র বাঙালি হানাদার বাহিনীর অস্ত্র কেড়ে নিয়ে সশস্ত্র হয়ে উঠেছিল। একই ভাবে বাঙালি জাতিসত্তা ও স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখতে আমরা সশস্ত্র হয়ে ওঠার হিম্মত রাখি।

আজ মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলে প্রয়াত আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলস্থ বাসভবনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত সভায় সভাপত্রি ভাষণে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশকে যুদ্ধাপরাধী ও দুবাচার মুক্ত করেছেন। তাকে হত্যার জন্য একাধিক হামলা হয়েছে। আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। তারপরও তাকে হত্যার নীলনক্সা থেমে নেই। কারণ দলের মধ্যে এখনও খোন্দকার মোশতাকরা ঘাপটি মেরে আছে। এদেরকে চিহ্নিত করে নিশ্চিহ্ন করতে হবে।

তিনি আরো বলেন, পরাধীন আমলে ঔপনিবেশিক শক্তি আমাদের গ্রাস করেছিল। ধর্মের নামে শোষণ ও হানাহানি হয়েছে। আজ সেই অপছায় থেকে বেড়িয়ে এসে গরীব মানুষের ভাগ্যোন্নয়নের জাগ্রত হতে হবে এবং লুঠেরাদের প্রতিহত করতে হবে।

সাংগঠনিক সম্পাদক হোসনে আরা বেগমের স ালনায় অনুষ্ঠিত অলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা চৌধুরী আনজী, সহ-সভাপতি মমতাজ খান, সম্পাদকমন্ডলীর সদস্য লায়লা আক্তার এটলী, হুরে আরা বিউটি, আয়েশা আলম, হাসিনা আক্তার টুনু, কার্যনির্বাহী সদস্য ঝর্ণা বড়–য়া, নাজমা মাওলা, আয়েশা ছিদ্দিকা, ফাতেমা আক্তার, নুরুন নাহার বেবী, মনোয়ারা বাহাদুর, রুবি, হোসনে আরা পারু, অধ্যাপক শিরিন আকতার, আয়শা আকতার পান্না, মমতাজ বেগম, মাশরুফা বাহাদুর প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.