কক্সবাজারে ২৫০ রোহিঙ্গার পাসপোর্ট আবেদন জব্দ

0

চকরিয়া প্রতিনিধি, সিটি নিউজঃঃ  রোহিঙ্গারা যাতে পাসপোর্ট করতে না পারে সে লক্ষে কঠোর পদক্ষেপ নিয়েছে পাসপোর্ট অধিদপ্তর। ইতোমধ্যে পাসপোর্টের জন্য আবেদন করা ২৫০টি পাসপোর্ট ফরম জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে ১০জন রোহিঙ্গাকে।

আজ  মঙ্গলবার ( ২০ ফেব্রুয়ারী)  বিকালে কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস পরিদর্শন শেষে বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান এসব তথ্য দেন।

তিনি বলেন, রোহিঙ্গারা যাতে শুধু কক্সবাজার থেকে নয়, দেশের কোন স্থান থেকে পাসপোর্ট করতে না পারে সেজন্য কঠোরতা অবলম্বন করছে পাসপোর্ট অধিদপ্তর। দেশের সকল পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করতে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে। পাসপোর্টের ফরম পূরণ করে দেয়ার জন্য হেল্পডেস্ক এবং প্রয়োজনীয় জনবল নিয়োগের জন্য প্রস্তাব করা হয়েছে।

এ পর্যন্ত ১০ লাখ ৭৩ হাজার রোহিঙ্গাদের বায়োমেট্টিক নিবন্ধন সম্পন্ন হয়েছে উল্লেখ করে মহাপরিচালক আরো বলেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য পরিবারভিত্তিক এবং গ্রামভিত্তিক তালিকা তৈরি করা হচ্ছে।

তিনি কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা লোকজনের সাথে কথা বলেন এবং কাগজপত্র যাচাই-বাছাই করে দেখেন। এসময় তিনি পাসপোর্ট সেবা প্রার্থীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করারও প্রতিশ্রুতি দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.