কক্সবাজার-৩ আসনে কমলই মহাজোটের প্রার্থী

0

সিটি নিউজঃ  অবশেষে কক্সবাজারে কলাগাছ আন্দোলনের সফল সমাপ্তি হয়েছে। কক্সবাজার সদর  আসনে কমলের মনোনয়ন নিশ্চিত ছিল। এরপরও জাতীয় পার্টির জিয়াউদ্দিন বাবলুকে এ আসনে মনোনয়ন দেয়া হয়েছে মর্মে ঘোষনা আসলে এলাকাবাসী কলা গাছ নিয়ে বিক্ষোভে ফেটে পড়ে।

আজ সোমবার (২৬ নভেম্বর) দুপুর দেড়টায় ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বর্তমান সাংসদ সাইমুম সরওয়ারকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের জন্য দলের মনোনয়ন পত্র দিয়েছে।

এর আগে গতকাল রবিবার সারাদেশে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করলেও ঝুলে ছিল কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের মনোনয়ন। নির্বাচনীয় এলাকায় গুঞ্জন উঠে আসনটি জোট শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। সে অনুসারে এ আসন থেকে নির্বাচন করার কথা ছিল জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়াউদ্দিন বাবলুর।

জিয়া উদ্দিন বাবলুকে সদর-রামু আসনে মনোনয়ন দেয়ার সংবাদ নির্বাচনী এলাকায় দ্রুত ছড়িয়ে পড়লে প্রতিবাদে তীব্র কলাগাছ আন্দোলন গড়ে তুলে বর্তমান সাংসদ কমলের সমর্থকেরা। ফলে সদর ও রামুর প্রতিটি জায়গা কলাগাছে ছেয়ে যায়। রামু ছাড়িয়ে কক্সবাজার শহরেও ট্রাকে ট্রাকে কলাগাছ এনে রোপণ করে তার অনুসারীরা।

জানা গেছে, নির্বাচনী এলাকায় এমন রুদ্র রোষের খবর পেয়ে অবশেষে দলের সিদ্ধান্ত পরিবর্তন করে আজ সোমবার কমলকে ডেকে নিয়ে এ আসনে নৌকার মনোনীত প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.