কাজকে ছোট করে না দেখে পেশাদারিত্বের দৃষ্টিতে দেখা উচিত-সৌমেন

0

সিটি নিউজ ডেস্ক :  কাজকে ছোট করে না দেখে পেশাদারিত্বের দৃষ্টিভঙ্গি নিয়ে সকল কাজকে দেখা উচিত বলে মনে করেন আন্তর্জাতিক খ্যাতিমান চিত্রগ্রাহক ও এটিএন বাংলা’র ক্যামেরা ম্যানেজার সৌমেন গুহ।

টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিজেএ) আয়োজিত দুই দিনব্যাপী প্রাণবন্ত আড্ডায় অভিজ্ঞতা বিনিময়কালে তিনি একথা বলেন।

শনিবার ৩ ফেব্রুয়ারী রাত ৯ টায় নগরীর নূর আহমদ সড়কের টিসিজেএ কার্যালয়ে অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত আড্ডায় বিভিন্ন বিষয় নিয়ে অভিজ্ঞতা বিনিময়কালে আফ্রিকার বিখ্যাত ডিরেক্টর অফ ফটোগ্রাফার বস ক্লেইটন বলেন যে কোন বিষয়কে ভিন্ন আঙ্গিকে দেখার চোখ দরকার। তাহলে একটি সাধারণ বিষয় থেকেও অসাধারণ ছবি তৈরি হতে পারে।

বস ক্লেইটন আরো বলেন শুধু ক্যামেরার টেকনলজিক্যাল দক্ষতা নয়, বরং প্রতিকূলতার মাঝে ক্যামেরাপার্সনকে অনেক সময় নিউজম্যানের ভূমিকা নেওয়ার দক্ষতাও অর্জন করতে হবে।

চট্টগ্রামের কৃতি সন্তান সৌমেন গুহ আলোচনায় কিভাবে ক্যামেরার পিছনের একজন সফল কারিগর হিসেবে নিজেকে গড়ে তোলা যায় তা নিয়েও আলোকপাত করেন তিনি।

আড্ডায় তিনি বিভিন্ন আন্তর্জাতিক স্পোর্টস মিডিয়ায় খেলা কাভার করতে ক্যামেরা চালানোর অভিজ্ঞতা বিনিময় করেন।

অ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবু’র সঞ্চালনায় আড্ডা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টিসিজেএ’র সভাপতি এনামুল হক, সহ-সভাপতি আলী আকবর, রনি দাশ, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, যুগ্ম সাধারন সম্পাদকঅমিত দাশ, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, দপ্তর সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, নির্বাহী সদস্য মো. হাসান উল্লাহ, আহাদুল ইসলাম বাবু ও এমরাউল কায়েস মিঠু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.